Home / চাঁদপুর / চাঁদপুর ফরক্কাবাদ ডিগ্রি কলেজ কেন্দ্রে ম্যাজিস্ট্রেটের গাড়ি ভাংচুর
চাঁদপুর ফরক্কাবাদ ডিগ্রি কলেজ কেন্দ্রে ম্যাজিস্ট্রেটের গাড়ি ভাংচুর

চাঁদপুর ফরক্কাবাদ ডিগ্রি কলেজ কেন্দ্রে ম্যাজিস্ট্রেটের গাড়ি ভাংচুর

চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউনিয়নের ফরক্কাবাদ ডিগ্রি কলেজ উচ্চ মাধ্যমিক পরীক্ষা কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়ি ভাংচুর করেছেন পরীক্ষার্থীরা।

শনিবার (০৭ এপ্রিল) দুপুর ১টার পরে কলেজের সামনে গাড়িতে ইট-পাটকেল নিক্ষেপ করে ভাংচুর করে। এসময় তাদের ইটপাটকেলের আঘাতে শাহআলম ও কাশেম নামে দায়িত্বরত ২ পুলিশ সদস্য আহত হন।

পুলিশ সদস্য আহত হওয়ার বিষয়টি পুরাণবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাহাঙ্গীর, পুলিশ সদস্যদের আহত হওয়ার খবরটি নিশ্চিত করেছেন।

বালিয়া ইউপি সচিব মনসুর বলেন, ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষা চলাকালে দায়িত্ব পালন করেন সদর উপজেলা কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিষেক দাশ।

এ সময় তিনি কেন্দ্রের সকল কক্ষগুলো পরিদর্শন করেন। এতে করে হয়তো শিক্ষার্থীরা কোনো ধরনের ‘অসৎ উপায়’ অবলম্বন করতে ব্যর্থ হন। পরে পরীক্ষা শেষে একযোগে শত শত শিক্ষার্থী ইট-পাটকেল নিক্ষেপ করে গাড়িটি ভাঙচুর করেন।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মাহবুবুর রহমান বলেন, ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

ফরক্কাবাদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ ড. মো. হাসান খান জানান, পরীক্ষা কেন্দ্রে শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শেষে স্থানীয় বহিরাগত কয়েকজন ব্যাক্তি উস্কানি দিয়ে সংঘবদ্ধ হয়ে গাড়ী ভাংচুর করে। পরে সকল শিক্ষক ও পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনার সাথে জড়িতের চিহ্নিত করার জন্য চেষ্টা করা হচ্ছে।

ফরক্কাবাদ স্কুল এন্ড কলেজের ব্যবস্থাপনা কমিটির সভাপতি সুজিত রায় নন্দী বলেন, ‘যারাই অপরাধী হউক না কেন তাদেরকে শাস্তির আওতায় আনতে হবে। প্রয়োজনে আমার প্রতিষ্ঠান থেকে একজন ছাত্রও পরীক্ষায় পাশ করতে ব্যর্থ হবে। তবুও প্রতিষ্ঠানের কোন প্রকার ক্ষতি হতে দেওয়া হবে না। কোন ছাত্র অন্যায় করে পার পাবে না।’

গাড়ী ভাংচুরের ঘটনায় জেলা প্রশাসক মো. মাজেদুল রহমান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমাকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে। আগামী তিন কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

প্র্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক /strong>