Home / চাঁদপুর / চাঁদপুর প্রেসক্লাবের সহ সভাপতি শফিক উল্যাহ সরকার আর নেই
চাঁদপুর প্রেসক্লাবের সহ সভাপতি শফিক উল্যাহ সরকার আর নেই

চাঁদপুর প্রেসক্লাবের সহ সভাপতি শফিক উল্যাহ সরকার আর নেই

দৈনিক চাঁদপুর প্রবাহের প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক, চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি এ কে এম শফিক উল্যা সরকার আর নেই। শুক্রবার (০৫ ফেব্রুয়ারি) সকাল ৬টা ৫০ মিনিটে ঢাকা সিরাজুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেছেন। (ইন্না….রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। আজ শুক্রবার বাদজুমা চাঁদপুর হাসান স্কুল মাঠে মরহুমের প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হবে।

এরপর বাদ আসর মতলব উত্তর উপজেলার ষাটনল ইউনিয়নের কালিপুরস্থ গ্রামের বাড়িতে মরহুমের দ্বিতীয় নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। সেখানে পারিবারিক গোরস্থানে চিরনিদ্রায় সমাহিত করা হবে তাকে।

তিনি প্রায় এক মাস ধরে লিভারজনিত সমস্যায় ভুগছিলেন। সম্প্রতি থাইল্যান্ডের একটি হাসপাতালে মেডিক্যাল চেকআপ করতে যেয়ে তার শরীরে অসুস্থতার বিষয়টি ধরা পড়ে। পরবর্তীতে সেখানে আবারো চিকিৎসা নিতে যান তিনি। সেখান থেকে তাকে ঢাকায় রেফার করা হয়। গত ১৬ জানুয়ারি তিনি ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। ওই হাসপাতালের ৬০৪ নম্বর বেডে তিনি চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় দিন দিন অবস্থার অবনতি হতে থাকে তার।

গত ৩ ফেব্রুয়ারি সেখান থেকে তাকে ঢাকাস্থ সিরাজুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ওই হাসপাতালের ১০০৪ নম্বর কেবিনে চিকিৎসাধীন অবস্থায় আজ শুক্রবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

এ কে এম শফিক উল্যা সরকার এক বর্ণাঢ্য ও কর্মময় জীবনের অধিকারী ছিলেন। তিনি ছিলেন একাধারে ব্যবসায়ী, ঠিকাদার, রাজনীতিবিদ, ক্রীড়া সংগঠক, শিক্ষানুরাগী, সমাজসেবক ও সংবাদপত্র শিল্পের সাথে সম্পৃক্ত। তিনি সুদীর্ঘকাল ধরে চাঁদপুরের বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে প্রথম শ্রেণীর ঠিকাদার ছিলেন। তিনি চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ছিলেন। তিনি কয়েকবছর জেলা বিএনপির ক্রীড়া ও আপ্যায়ন বিষয়ক সম্পাদক ছিলেন। এর আগে জেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি ও বৃহত্তর মতলব উপজেলা যুবলীগের সভাপতি ছিলেন। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী (মায়া) বীর বিক্রমের অত্যন্ত ঘনিষ্ঠ রাজনৈতিক সহকর্মী ছিলেন তিনি। তার প্রতিনিধি হিসেবে শফিক উল্যা সরকার চাঁদপুর জেলা আইন-শৃঙ্খলা কমিটিরও সদস্য ছিলেন। এর আগে মোফাজ্জ্বল হোসেন চৌধুরী মায়া প্রতিমন্ত্রী ও জেলার দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী থাকাকালে শফিক উল্যা সরকার ছিলেন তার চাঁদপুরের প্রতিনিধি।

শফিক উল্যা সরকার চাঁদপুর শহরের ক্রীড়া সংগঠন নাজিরপাড়া ক্রীড়া চক্রের সভাপতি, প্রফেসরপাড়া ক্রীড়া চক্রেরও প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার কার্যকরী কমিটির সদস্য ও চাঁদপুর ক্লাবের কার্যকরী কমিটির সদস্য হিসেবে জেলার ক্রীড়াঙ্গনে তার উপস্থিতি ছিল সরব।

তিনি তার নিজ এলাকা মতলব উত্তরের ষাটনলে উচ্চশিক্ষার জন্য ‘কালিপুর স্কুল এন্ড কলেজ’ প্রতিষ্ঠাতা করেন। তিনি দীর্ঘদিন ধরে এই কলেজের গভর্নিংবডির সভাপতি ছিলেন। এছাড়া ইমামপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিরও সভাপতি তিনি। এছাড়া চাঁদপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে তার পৃষ্ঠপোষকতা ছিল।

দৈনিক চাঁদপুর প্রবাহের ভারপ্রাপ্ত সম্পাদক রহিম বাদশা, যুগ্ম সম্পাদক হাসান মাহমুদ ও বার্তা সম্পাদক আল-ইমরান শোভনসহ চাঁদপুর প্রবাহ পরিবার মরহুমের রুহের মাগফিরাত কামনায় চাঁদপুরবাসীর কাছে দোয়া চেয়েছেন।

স্টাফ করেসপন্ডেন্ট : আপডেট ১১:০৬  এএম, ৪ ফেব্রুয়ারি ২০১৬, শুক্রবার

ডিএইচ