Home / চাঁদপুর / চাঁদপুর প্রেসক্লাবের জঙ্গি ও সন্ত্রাসবিরোধী মানববন্ধন
চাঁদপুর প্রেসক্লাবের জঙ্গি ও সন্ত্রাসবিরোধী মানববন্ধন

চাঁদপুর প্রেসক্লাবের জঙ্গি ও সন্ত্রাসবিরোধী মানববন্ধন

জাতীয় প্রেসক্লাবের আহবানে সারাদেশের সকল প্রেসক্লাবের জঙ্গিবিরোধী কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুর প্রেস ক্লাবের আয়োজনে শনিবার (২০ আগস্ট) সকাল ১১টায় প্রেসক্লাবের সামনে জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সোহেল রুশদীর পরিচালনায় সাবেক সভপতিদের মধ্য থেকে বক্তব্য রাখেন চাঁদপুর কণ্ঠের প্রতিষ্ঠাতা প্রকাশক ও সম্পাদক ইকবাল বিন বাশার, চাঁদপুর দর্পণের প্রকাশক ও সম্পাদক ইকরাম চৌধুরী, চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত, চাঁদপুর বার্তার ভারপ্রাপ্ত সম্পাদক শহীদ পাটোয়ারী।

আরো বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও চাঁদপুর প্রবাহের ভারপ্রাপ্ত সম্পাদক রহিম বাদশা, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি ও আরটিভির স্টাফ রিপোর্টার শরীফ চৌধুরী, টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক জিএম শাহীন, সময় টিভির স্টাফ রিপোর্টার ফারুক আহেমদ, চ্যানেল টোয়েন্টিফোরের আল ইমরান শোভন, দৈনিক চাঁদপুর জমিনের ভারপ্রাপ্ত সম্পাদক মাসুদ আলম।

গণমাধ্যম কর্মীদের অংশগ্রহণে ঘণ্টব্যাপি এ কর্মসূচিতে সাংবাদিক নেতারা বলেন, ‘দেশব্যাপি জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী কার্যক্রমের সকল কর্মসূচি সাংবাদিকরা সহমত পোষণ করার পাশাপাশি গণমাধ্যমে উপস্থাপন করে আসছে। আজ সাংবাদিকরাই একযোগে জঙ্গিবিরোধী কর্মসূচি পালন করছে। এতে বুঝা যায় জঙ্গিবাদ কখনো এ দেশে মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না। দেশের উন্নয়ন কার্যক্রম ব্যহত করতেই একটি চক্র এ কার্যক্রমে উস্কে দিচ্ছে।’

বক্তারা আরো বলেন, ‘ইরাক-আফগানিস্তানে যারা জঙ্গিদের মদদ দিয়ে নিরপরাধ মুসলমানদেরকে হত্যার করছে, তারাই বাংলাদেশে জঙ্গি তৈরি করে মুসলিম নিধন করছে। এতোদিন মাদ্রাসা শিক্ষা নিয়ে জঙ্গিবাদের দোষারাপ করা হয়েছিলো, এখন দেখা যাচ্ছে উচ্চবিত্ত শ্রেণির সন্তানরা জঙ্গি কার্যক্রমে জড়িয়ে পড়ছে। অভিভাবকরা তাদের সন্তানদের প্রতি নজর রাখতে হবে। সাংবাদিক সমাজ কলমের মাধ্যমে জঙ্গিদের বিরুদ্ধে অবস্থান নেয়ার পাশাপাশি আজ মানববন্ধন পালন করছে। তাই জঙ্গিরা কখনো এ কাজে সফল হবে না।’

জঙ্গিবিরোধী কার্যক্রমে একাত্মতা পোষণ করে চাঁদপুরে স্থানীয় ও জাতীয় প্রিণ্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা মানবন্ধনে অংশ নেয়।

চাঁদপুর প্রেসক্লাবের জঙ্গি ও সন্ত্রাসবিরোধী মানববন্ধন

About The Author

প্রতিবেদক- দেলোয়ার হোসাইন

: আপডেট, বাংলাদেশ সময় ২:৪০ পিএম, ২০ আগস্ট ২০১৬, শনিবার
ডিএইচ

Leave a Reply