Home / চাঁদপুর / চাঁদপুর পৌরসভার নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ
চাঁদপুর পৌরসভার নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ

চাঁদপুর পৌরসভার নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ

‎Tuesday, ‎April ‎21, ‎2015  04:11:24 AM

শরীফুল ইসলাম :

চাঁদপুর পৌরসভা নির্বাচনের নির্বাচিত মেয়র কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠান উৎসব মুখর পরিবেশে সোমবার বিকেলে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শপথ বাক্য পাঠ করান চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোহাম্মদ আব্দুল্লাহ।

sop2

চাঁদপুরের জেলা প্রশাসক মো. ইসমাইল হোসেনের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নুরুল্লাহ নূরী’র পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপু মনি এমপি, চাঁদপুর ৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ড. শামছুল হক ভূঁইয়া এমপি।

সংক্ষিপ্ত শুভেচ্ছা বক্তব্যের পরে শুরু হয় অনুষ্ঠানের মুল পর্ব শপথ বাক্য পাঠ। প্রথমে শপথ গ্রহণ করেন চাঁদপুর পৌরসভার পুনঃনির্বাচিত মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ। তারপর শপথ গ্রহণ করেন সংরক্ষিত মহিলা আসনের ৫ কাউন্সিলর লায়লা হাসান চৌধুরী, মোসাম্মদ শাহনাজ আলমগীর, ফরিদা ইলিয়াস, আয়শা রহমান ও শাহনাজ রহমান। সবশেষে শপথ গ্রহণ করেন ১৫টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলরবৃন্দ। তারা হলেন যথাক্রমে মোহাম্মদ আলী মাঝি, ছিদ্দিকুর রহমান ঢালী, আব্দুল লতিফ গাজী, মামুনুর রহমান দোলন, আলমগীর খান, হুমায়ুন কবির খান, শাহআলম বেপারী, নাছির আহমেদ চোকদার, বিল্লাল হোসেন মাঝি, দেওয়ান মো. শাহজাহান, মাঈনুল ইসলাম পাটোয়ারী, হাবিবুর রহমান দর্জী, আলমগীর গাজি, খান বাহাদুর, আব্দুল মালেক বেপারী।

প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, চাঁদপুরে এসে আমি যে ব্যাপারটি অনুভব করেতে পেরেছি তা হালো এখানে অত্যন্ত উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে এই শপথ বাক্য পাঠ অনুষ্ঠিত হচ্ছে। আমি এর আগেও এই জেলায় কাজ করেছি। আজকে এই মুহূর্তে শপথ পাঠ করার মধ্য দিয়ে আপনারা সরকারের লোক বলে বিবেচিত হলেন। আজ থেকে আপনাদের দায়িত্ব আপনারা পেয়ে গেছেন। এই দায়িত্ব আপনারা এখানকার মানুষের কল্যাণে ব্যয় করেবেন। পৌরসভার ক্ষেত্রে সরকারের কিছু নিয়ম নীতি থাকে। সে নিয়ম নীতি আপনাদের পালন করে চলতে হবে।

তিনি বলেন, ক্ষমতাকে ক্ষমতা হিসেবে দেখলে তার অপব্যবহার করার ইচ্ছা মনে দেখা দেয়। তাই ক্ষমতাকে শুধুমাত্র ক্ষমতা হিসেবে না দেখে দায় বা দায়িত্ব হিসেবে দেখলে তার অপব্যবহার করার ইচ্ছা থাকে না। কে আপনাকে ভোট দিলো আর কে ভোট না দিলো তা ভুলে গিয়ে আজকের পর থেকে আপনারা এখানকার শতভাগ মানুষের প্রতিনিধি হিসেবে কাজ করবেন। আমি হাজীগঞ্জের নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করেছি। সেখানে কাজ করা অবস্থায় আমি মানুষের মনের ভিতর প্রবেশ করতে পেরেছি। আর এখানকার মানুষ আমাকে ভুলতে পারবে না বলে আমি বিশ্বাস করি। এটা সম্ভব হয়েছে আমার কাজের মাধ্যমে। আমার বিশ্বাস আপনারাও যদি সততার সাথে কাজ করেন তবে মানুষের মনের ভিতর প্রবেস করতে পারবেন।

¬¬¬¬বিশেষ অতিথির বক্তব্যে সাবেক পররাষ্ট্রমন্ত্রী সভাপতি ডা. দীপু মনি এমপি বলেন, স্থানীয় সরকার দিন দিন খুবই শক্তিশালী হচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যে শুধু ডিজিটাল বাংলাদশ রূপ নিচ্ছে তা নয়, বাংলাদেশ মধ্য আয়ের দেশে পরিণত হচ্ছে।

তিনি বলেন, শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন হলে সে নির্বাচনে সৎ এবং যোগ্য ব্যক্তিরা নির্বাচিত হয়। আর সৎ এবং যোগ্য ব্যক্তিরা নির্বাচিত হলে কীভাবে পৌরসভার উন্নয়ন হয় তা পৌরবাসী অতীতে দেখেছে। এজন্যই পৌরবাসী আবারো যোগ্য ব্যক্তিকেই নির্বাচিত করেছে।

ডা. দীপু মনি আরো বলেন, আমার নির্বাচনী এলকায় আমি চেয়েছিলাম একটি অবাধ সুষ্ঠু এবং নিরপেক্ষ একটি নির্বাচন উপহার দিতে। গত ২৯ মার্চ বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এজন্য আমি পৌরবাসীকে ধন্যবাদ জানাই। আমার বিশ্বাস আগামীতেও এখানে শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে। যে নির্বাচনে ভোটাররা তাদের ভোটধিকার প্রয়োগ করতে পারবে।

ড. শামছুল হক ভূঁইয়া এমপি তার বক্তব্যে বলেন, ২৯ মার্চ চাঁদপুর পৌরসভা নির্বাচনে জেলার মানুষ অতি উৎসাহ-উদ্দীপনায় ভোট কেন্দ্রে গিয়ে তাদের মূল্যবান ভোট দিতে পারায় আমি জেলা প্রশাসনকে আন্তরিক শুভেচ্ছা জানাই। শুধু প্রশাসন নয় শহরবাসীর আন্তরিকতা থাকার কারণেই সম্ভব হয়েছে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন হতে। এই ধারাবাহিকতা বজায় রেখে পৌর মেয়র ও কাউন্সিলররা আপনাদের পাশে থেকে সব সময় আপনাদের সেবা করে যাবে আসা করি।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো. ইসমাইল হোসেন বলেন, গত ২৯ মার্চ পৌরসভা নির্বাচনে আমরা দেখেছি চাঁদপুরের মানুষ বেশ আগ্রহের সাথে এসে ভোট দিয়েছে। নির্বাচিত মেয়র কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠান চট্টগ্রামে হওয়ার কথা ছিল, আমি চট্টগ্রাম বিভাগীয় কমিশনার স্যারের সাথে কথা বললে তিনি চাঁদপুরে এসে শপথ গ্রহণ করাতে সম্মতি জ্ঞাপন করেন। এই জন্য আমি স্যারের কাছে আন্তরিকভাবে কৃতজ্ঞতা জানাই। আমার বিশ্বাস সকলের সহযোগিতায় অত্যন্ত উৎসবমুখর পরিবেশে শপথ গ্রহণ সমাপ্ত করতে পেরেছি। আমার বিশ্বাস এই ধারাবাহিকতা সবসময় আপনাদের মাঝে বজায় থাকবে।

নির্বাচিত মেয়র কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার পরিচালক দিপক চন্দ্র চক্রবর্তী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, জেলা মুক্তিযুদ্ধা কমান্ডার এম এ ওয়াদুদ, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটোয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, জেলা যুবলীগের আহ্বায়ক আলহাজ্ব মিজানুর রহমান কালু ভূঁইয়া, অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু আলী সাজ্জাদ হোসেন, বিশিষ্ট চিকিৎসক জেআর ওয়াদুদ টিপুসহ নেতৃবৃন্দ।

চাঁদপুর টাইমস : এমআরআর/এসআই/২০১৫