চাঁদপুর পৌরসভার নগর সমন্বয় কমিটির সভা

চাঁদপুর পৌরসভার তৃতীয় নগর পরিচালন (UGIIP-III) প্রকল্পের আওতায় নগর সমন্বয় কমিটির (TLCC) সভা অনুষ্ঠিত হয়েছে। ২৬ সেপ্টেম্বর  মঙ্গলবার বিকেলে চাঁদপুর পৌর পাঠাগার মিলনায়তনে এ সভা অনুষ্ঠানিত হয়। এতে সভাপতিত্ব করেন চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল।

তিনি বলেন, চাঁদপুর পৌরসভার বর্তমান পরিষদ একটি ভালো বাজেট ঘোষণা করেছে। আমরা চেষ্টা করেছি জনবান্ধন বাজেট ঘোষণা করতে। আমরা নতুন করে কর আরোপ ছাড়া আয় বৃদ্ধি করেছি। আমরা জলাবদ্ধতার জন্য যে কাজ করেছি, তার ভালো ফলাফল পেয়েছি।

তিনি আরো বলেন, এ বছর কিছু কাজ হাতে নিয়েছি, পৌরসভার অর্থায়ানে সদর হাসপাতালে ৪টি কেবিন আধুনিক করার কাজ করেছি। এছাড়াও হাসপাতালের ছাদে একটি ওয়াটার টিটমেন্ট প্লান্টের ব্যবস্থা করবো। এতে হাসপাতালের রোগীরা বিশুদ্ধ পানি পাবে। নতুন বাজার ৪০/৫০ বছর কোন সংস্কার কাজ হয়নি। সেই বাজারসহ পুরাণ বাজার সংস্কার কাজ হাতে নেওয়া হয়েছে। বাজারগুলো সংস্কারসহ অনেক উন্নয়ন করা হবে। ইলিশ চত্বরে থেকে হাসান আলী স্কুল ও চিত্রলেখা থেকে মাতৃপীঠ স্কুল পর্যন্ত রাস্তার দু’পাশে ফুটপাত করে রাস্তা প্রসস্থ করা হবে। ইতিমধ্যে কাজ শুরু হয়েছে।

তিনি বলেন, ট্রক রোডটি আরসিসি রাস্তা করবো। তা করতে ৪ কোটি ৫০ লাখ টাকা লাগবে। ভ্যানগাড়ি উচ্ছেদ করতে লাগে ৩/৪ দিন। অথছ উন্নয়ন করতে লাগে বছরের পরে বছর। শহরের যানজট নিরসনে ভ্যানগাড়ি উচ্ছেদে সকলে সহযোগিতা করুন। বর্তমানে বৃষ্টির কারণে অনেক রাস্তা খারাপ অবস্থা হয়েছে  পিছঢালা রাস্তার শত্রু হচ্ছে পানি। তাছাড়া রাস্তার নিচে দিয়ে বাসাবাড়ির পাইপ যাচ্ছে। তাতে রাস্তার কিছুটা সমস্যা হচ্ছে।

চাঁদপুর পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা মো. মফিজ উদ্দিন হাওলাদারের পরিচালনায় বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মাসুদা নূর খান, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শরীফ চৌধুরী, চাঁদপুর পৌর আওয়ামী লীগের সভাপতি রাধা গোবিন্দ গোপ, চাঁদপুর আত্মনিবেদিতা মহিলা সংস্থার উপ-পরিচালক ডা. মোস্তাফিজুর রহমান, সংগীতশিল্পী রুপালী চস্পক, চাঁদপুর ওমেন চেম্বারের সভাপতি মনিরা আক্তার প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার প্রধান নির্বাহী মো. আবুল কালাম ভূঁইয়া, প্রকৌশলী এ এইচ এম শামছুদোহা, প্যানেল মেয়র ফরিদা ইলিয়াছ, কাউন্সিলর হাবিবুর রহমান দর্জি, চাঁন মিয়া মাঝি, ইকবাল হোসেন বাবু পাটওয়ারী, মুহাম্মদ সোহেল রানা, মহিলা কাউন্সিলর আয়শা রহমান, ফেরদৌস আক্তার, শাহিনা বেগমসহ আরো অনেকে। 

প্রতিবেদক: আশিক বিন রহিম,২৬ সেপ্টেম্বর ২০২৩

Share