Home / চাঁদপুর / চাঁদপুর পুরাণবাজারে থেকে ‘স্বপ্নজাল’ বুনছেন পরীমণি
চাঁদপুর পুরাণবাজারে থেকে ‘স্বপ্নজাল’ বুনছেন পরীমণি

চাঁদপুর পুরাণবাজারে থেকে ‘স্বপ্নজাল’ বুনছেন পরীমণি

লঞ্চের পাশের গ্রীল জড়িয়ে বসে আছেন পরীমণি আরেকটি ছবিতে  লঞ্চের ডেকে দাঁড়িয়ে আছেন পরীমনি। পাশে পরিচালক গিয়াস উদ্দিন সেলিম। বুড়িগঙ্গা পেরিয়ে লঞ্চ ছুঁটে চলেছে চাঁদপুরের দিকে।

প্রচণ্ড বাতাসে পরিচালকের চুল এলোমেলো হয়ে যাচ্ছে। আর পরীমনি? মাথা ঢেকে রাখার জন্য পশম টুপি পরেছেন কিন্তু বাতাসের কাছে হেরে যাচ্ছে তাঁর টুপি।

তারপরেও পরীমনির সেলফি তোলা থেমে নেই। একেরপর এক লঞ্চে সেলফি তুলে যাচ্ছেন পরী।   মনপুরাখ্যাত নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম তার দ্বিতীয় চলচ্চিত্রের শুটিং শুরু করতে যাচ্ছেন।

প্রথম সিনেমার দারুণ সাফল্যের পরও দ্বিতীয়টির কাজ শুরু করতে তাকে অপেক্ষা করতে হয়েছে দীর্ঘ ৬ বছর। স্বপ্নজাল নামের সেই ছবির শুটিং করতেই পরীদের চাঁদপুর যাত্রা।

পরীমনির স্বরণীয় এই লঞ্চযাত্রা। অন্তত সোশ্যাল মিডিয়া ফেসবুকে বুধবার দুপুরে তাই লিখেছেন পরীমনি। কেন স্মরণীয় সেটা অবশ্য লিখেননি হালের এই জনপ্রিয় অভিনেত্রী।  তবে স্বপ্নজালের জন্য এই যাত্রা সেটা লিখতে ভোলেন নি তিনি।

গিয়াসউদ্দিন সেলিমের মনপুরা ছবিটি পরীমনি দেখেছেন নয়বার। প্রেক্ষাগৃহে বসে এমন একটি ছবিতে অভিনয়ের স্বপ্ন দেখেছেন। কিন্তু সেই স্বপ্ন যে সত্যি হবে, তা তিনি ভাবতেও পারেননি। গিয়াসউদ্দিন সেলিমের নতুন ছবিতে অভিনয় করছেন পরীমনি। ছবির নাম স্বপ্নজাল। ছবিটির কিছু অংশ চাঁদপুরে আর বাকি অংশ কলকাতা হওয়ার কথা রয়েছে।

pori moni chandpur

চাঁদপুর শহরের পুরান বাজার এলাকায় ডাকাতিয়া নদীর পাড়ের একটি বাড়িতে স্বপ্নজাল ছবির শুটিংয়ে পরীমণি

বৃহস্পতিবার সকালে চাঁদপুর শহরের পুরান বাজার এলাকায় ডাকাতিয়া নদীর পাড়ে এক বাড়িতে স্বপ্নজাল ছবির শুটিং শুরু হয়েছে। সকালে প্রথমেই ক্যামেরার সামনে দাঁড়ান পরীমনি। তাঁর সঙ্গে ছিলেন নবাগত ইয়াশ রোহান এবং আরও কয়েকজন শিল্পী।

দুপুরে শুটিংয়ের ফাঁকে কথা হলো গিয়াসউদ্দিন সেলিমের সঙ্গে। ছবির কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন এবং পরিচালনা করছেন। বললেন, ‘অনেক দিন পর আমার নতুন ছবির কাজ শুরু করেছি। সবাই খুব আন্তরিক। আমরা এখন আছি চাঁদপুরে। পুরো এক মাস থাকব এখানে।’

চাঁদপুরে স্বপ্নজাল ছবির শুটিংয়ের পূর্বমুহূর্তে ছবিটি ফেসবুকে পোস্ট করে তিনি লিখেন ‘চুলগুলো এখন black করা হবে ***স্বপ্নজাল*** এর জন্য ‘

চাঁদপুরে স্বপ্নজাল ছবির শুটিংয়ের পূর্বমুহূর্তে ছবিটি ফেসবুকে পোস্ট করে তিনি লিখেছেন ‘চুলগুলো এখন black করা হবে ***স্বপ্নজাল*** এর জন্য ‘

ছবির গল্পের ভাবনা প্রসঙ্গে গিয়াসউদ্দিন সেলিম জানান, কঠোর বাস্তবতায় বিচ্ছিন্ন হয়ে পড়ে অপু আর শুভ্রা। ভূমিদস্যু আয়নাল গাজী শুভ্রার বাবাকে হত্যা করে সবকিছু হাতিয়ে নেয়। মা আর ছোট ভাইকে নিয়ে দেশান্তরি হয় শুভ্রা। শিকড়ে ফেরার স্বপ্ন তার চোখে। ছবিতে আরও অভিনয় করছেন ফজলুর রহমান বাবু, শাহানা সুমী, শহিদুল আলম সাচ্চু, শিল্পী সরকার, ইরফান সেলিম, মিশা সওদাগর, ফারহানা মিঠু, ইরেশ যাকের, মুনিয়া, শাহেদ আলী, আহসানুল হক মিনু প্রমুখ।

নিউজ ডেস্ক : আপডেট ১:৫৯ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০১৬, শক্রবার

ডিএইচ