Home / চাঁদপুর / চাঁদপুর পলিটেকনিক এ্যালামনাই এসোসিয়েশনের কমিটি গঠন
চাঁদপুর পলিটেকনিক

চাঁদপুর পলিটেকনিক এ্যালামনাই এসোসিয়েশনের কমিটি গঠন

চাঁদপুর জেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান চাঁদপুর পলিটেকনিক ইনিস্টিটিউনের এ্যালামনাই এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। ২০১৯ সালে প্রতিষ্ঠিত এই সংগঠনটির ৩১ সদস্য বিশিষ্ট আহŸায়ক কমিটি ১৮ জুলাই তারিখে র্ভাচুয়াল মিটিং এর মাধ্যমে গঠিত হয়। ৬মাস মেয়াদী এই কমিটির মেয়াদকাল হবে আগস্ট ২০২০ হতে জানুয়াারি ২০২১পর্যন্ত।

চাঁদপুর পলিটেকনিট ইনিস্টিটিউটের প্রাক্তন শিক্ষার্থীদের মাধ্যমে প্রতিষ্ঠিত এই এ্যালামনাই এসোসিয়েশনের আহŸায়ক করা হয়েছে প্রকৌশলী মো. নাছির উদ্দিন বাবু কে, কমিটির যুগ্ম-আহবায়করা হলেন, প্রকৌশলী মো. মাহাবুব আলম, প্রকৌশলী মো. এবিএম মাসুদ, প্রকৌশলী মো. শরিফুল ইসলাম, প্রকৌশলী মো. মোশাররফ হোসাইন সজীব, প্রকৌশলী মো. জাহিদ হাসান নাদিম।

কমিটির অন্য সদস্যরা হলেন, প্রকৌশলী মো. আবু সুফিয়ান, প্রকৌশলী মো. মেহেদী হাসান, প্রকৌশলী মো. ফয়সাল আহমেদ ভূঁইয়া, প্রকৌশলী মো. মহিউদ্দিন, প্রকৌশলী মো. আবু ইউসুফ, প্রকৌশলী মো. শিপন খান, প্রকৌশলী কামরুন নাহার নিপা, প্রকৌশলী মো. সাদ্দাম হোসেন, প্রকৌশলী শশির কুমার দাস, প্রকৌশলী মো. নাজিম উদ্দিন, প্রকৌশলী মো. আরিফুল ইসলাম হৃদয়, প্রকৌশলী মো. মাহফুজ আলম, প্রকৌশলী ইন্দ্রজিত সরকার, প্রকৌশলী মো. ওমর ফারুক পাটওয়ারী আপন, প্রকৌশলী মো. কামাল হোসেন, প্রকৌশলী মো. তানভীর হোসেন জনি প্রকৌশলী মো. আরবিত বিন জামান, প্রকৌশলী মো. মাহামুদুল হাসান, প্রকৌশলী জান্নাতুল মাওয়া আনিকা, প্রকৌশলী মো. তানভীর হোসেন আকাশ, প্রকৌশলী মো. মহসিন উদ্দিন, প্রকৌশলী মো. মামুন চৌধুরী, প্রকৌশলী মো. কাউছার আলম, প্রকৌশলী মোতাব্বির হাসান পরাগ, প্রকৌশলী কাজী তোফায়েল আহাম্মেদ।

চাঁদপুর পলিটেকনিট ইনিস্টিটিউট এ্যালামনাই এসোসিয়েশন ২০১৯ সালে প্রতিষ্ঠিত হয়ে, সংগঠনের একজন সদস্য কে তার চিকিৎসা বাবদ সর্বমোট ১ লক্ষ ৩৩ হাজার টাকা প্রদান, সংগঠনের সকল সদস্যদের কে নিয়ে আনন্দ ভ্রমণের আয়োজন, করোনাকালীন সময়ে সংগঠনের বিভিন্ন সদস্যদের নিজ নিজ এলাকায় সর্বোচ্চ সহযোগিতা প্রদান, সদস্যদের জরুরি চিকিৎসা খরচ বহনের জন্য একটি চিকিৎসা ফান্ড গঠন করা সহ নিজেদের মধ্যে সৌহার্দ্য ও সম্পৃতি বৃদ্ধিতে বিভিন্ন কার্যক্রম সম্পাদন করে আসছে। এছাড়া আহবায়ক কমিটির পক্ষে সদস্য অন্তর্ভুক্তি করণ, সরকারিভাবে সংগঠনের রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্নকরণ এবং সম্মেলনের মাধ্যমে কার্যকরী পরিষদ গঠনের কার্যক্রমও এগিয়ে চলছে।

প্রতিষ্ঠাকালীন সময়ে সংগঠনটির জন্য লক্ষ্য ও উদ্দেশ্যে হিসেবে, চাঁদপুর পলিটেকনিক ইন্সটিটিউট এর ভাবম‚র্তি উজ্জল করা, চাঁদপুর পলিটেকনিক ইন্সটিটিউট এর শিক্ষার্থীদের স্বার্থ রক্ষা করা, এলামনাইদের মধ্যে একতা, সৌহার্দ্য ও ভ্রাতৃত্ববোধ স্থাপনের মাধ্যমে একে-অন্যকে যথাসম্ভব সাহায্য ও সহযােগিতা করা, আর্থিক সাহায্য পাওয়ার যোগ্য ছাত্র-ছাত্রীদের সহায়তার জন্য এবং মেধাবৃত্তি প্রনয়নের জন্য একটি পৃথক তহবিল গঠন করা, এলামনাইদের পেশাগত ও অর্থনৈতিক মান উন্নয়ন সহ কর্মসংস্থানের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়াা ও সেবামূলক কাজে অংশগ্রহণ করা, গুরুতর অসুস্থ সদস্য প্রকৌশলীদের চিকিৎসায় আলাদা চিকিৎসা ফান্ড গঠন করে চিকিৎসা সহযোগিতা করা, এ্যালামনাইদের জন্য সমাবেশ, সেমিনার প্রদর্শনী, বনভোজন বা আমোদ ভ্রমনের আয়োজন করা, লাইব্রেরী, মিউজিয়াম, কনফারেন্স সেন্টার, গবেষনাগার,জমি ক্রয়, আবাসন প্রকল্প, ক্রীড়া ও আপ্যায়ন কেন্দ্র প্রতিষ্ঠা করা, নিয়মিত সাময়িকী, বুলেটিন ও বিভিন্ন গঠনমূলক প্রকাশনা প্রকাশ করা, আধুনিক তথ্য ও প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করা ইত্যাদিকে নির্ধারণ করা হয়।

সংগঠন এবং কমিটি গঠন সম্পর্কে সংগঠনটিরর যুগ্ম আহবায়ক প্রকৌশলী মো. মাহাবুব আলম বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রতিটি সদস্যকে দক্ষ হিসেবে গড়ে তুলতে কাজ করবে আমাদের অ্যালামনাই এসোসিয়েশন। তথ্য ও প্রযুক্তিগত উন্নয়নকে মাথায় রেখে প্রতিষ্ঠানের যেকোনো উন্নয়নমূলক কাজে অংশগ্রহণও আমাদের উদ্দেশ্য। তাছাড়া প্রাক্তনদের মধ্যে কেউ আর্থিক অসচ্ছলতার মধ্যে দিন কাটালে তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করবো।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয় ১৯ জুলাই ২০২০