Home / উপজেলা সংবাদ / কচুয়া / চাঁদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ অপসারণের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ
politecnic

চাঁদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ অপসারণের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

কচুয়ায় অবস্থিত চাঁদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষের পদত্যাগের দাবিতে বিক্ষোভ কর্মসূচী পালন করছে অধ্যয়নরত শিক্ষার্থীরা। বৃহস্পতিবার শিক্ষার্থীরা কলেজের অধ্যক্ষ লুৎফুর রহমানের অপসারণের দাবিতে ক্যাম্পাসে ও সড়কে একত্রিত হয়ে বিক্ষোভ মিছিল করে। পরে ই্উএনও দীপায়ন দাস শুভে’র আশ্বাদে আন্দোলন থেকে পিছু হটে শিক্ষার্থীরা।

আন্দোলন কারী শিক্ষার্থী রবিউল,আবু সাঈদ, রিয়াদ, ইউসুফ, সাজ্জাদ ও ফয়সালসহ আরো অনেকে জানান, অধ্যক্ষ লুৎফুর রহমান কন্ট্রাকশন বিভাগের অবকাঠামো খাতের কাঁচামাল ব্যবহার করে ছাত্রদের স্বেচ্ছাশ্রমের মাধ্যমে বাসাইকেল স্ট্যান্ড, গেস্ট রুম নির্মাণ করে। যার খরচের টাকা ভাউচার দিয়ে তুলে নিয়েছেন। প্রতিষ্ঠানের যাবতীয় ক্রয় তিনি এককভাবে কমিটি ছাড়া করে আসছেন। বিভিন্ন জাতীয় দিবস পালনের সময় যে পরিমাণ অর্থ ব্যয় করার কথা তা একক ভাবে নামমাত্র অনুষ্ঠান করে খরচ দেখিয়ে বাকি টাকা ভাউচার দিয়ে তুলে নেন।

এছাড়া তিনি জুলাই মাসে ৫০ দিনের ছুটি নিয়ে হজ্বব্রত পালন করতে সৌদি আরব যান। ওই সময় তিনি প্রতিষ্ঠানের পরীক্ষার ডিউটি দেখিয়ে ভাতা নেন বলে শিক্ষার্থীরা অভিযোগ করেন। প্রতিষ্ঠানের চার দিকে লাইটিং বাবদ অধ্যক্ষ যে খরচ দেখিয়েছেন তা সঠিক নয়। তাই শিক্ষার্থীরা এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা সহ অধ্যক্ষের অপসারণ দাবি জানান এবং অভিলম্বে অধ্যক্ষকে অপসারন করা না হলে আন্দোলন চালিয়ে চাওয়ার ঘোষনা দেন।

অধ্যক্ষ লুৎফুর রহমান (ভারপ্রাপ্ত) শিক্ষার্থীদের অভিযোগ ভিত্তিহীন দাবি করে বলেন, ক্রয় সংক্রান্ত কমিটি আছে। কমিটির সিদ্ধান্ত ছাড়া কোনো কিছুই কেনা হয়নি। ছাত্রদের অভিযোগ সঠিক নয়।

এ বিষয়ে ইউএনও দীপায়ন দাস শুভ জানান, শিক্ষার্থীরা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিষয়ে কিছু অনিয়মের অভিযোগ তুলেছে। আমি কারিগরি শিক্ষা বোডের মহা পরিচালককে বিষয়টি জানিয়েছি। তিনি এক সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছেন। তদন্ত টিম অনুসন্ধান করে অভিযোগের সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু