Home / চাঁদপুর / চাঁদপুরে ডেমোক্রেসি ইন্টান্যাশনালের আয়োজনে সাংবাদিকদের সাথে মতবিনিময়
চাঁদপুরে ডেমোক্রেসি ইন্টান্যাশনালের আয়োজনে সাংবাদিকদের সাথে মতবিনিময়

চাঁদপুরে ডেমোক্রেসি ইন্টান্যাশনালের আয়োজনে সাংবাদিকদের সাথে মতবিনিময়

চাঁদপুর পৌরসভাধীন ডাস্টবিন পরিস্কার পরিচ্ছন্নতা ও সংরক্ষণ বিষয়ে ডেমোক্রেসি ইন্টান্যাশনালের আয়োজনে সাংবাদিকদের সাথে মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় একটি চাইনিজ রেন্টুরেন্টএ অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা ছাত্রলীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতি ফেলো এ্যাডভোকেট বদরুল আলম চৌধুরী।

লিখিত বক্তব্যে উল্লেখ,চাঁদপুর পৌরসভা বাংলাদেশের একটি প্রাচীনতম প্রথম শ্রেণির পৌরসভা। পৌর এলাকায় প্রায় ১.৬ লক্ষ মানুষ বসবাস করে তেমনি নদী বন্তর হওয়ায় দেশের বিভিন্ন অঞ্চল হতে নানাকাজে হাজারো মানুষ প্রতিদিন আসা যাওয়া করে। একটি প্রাচীন শহর ও প্রথম শ্রেণির পৌরসভা হওয়া সত্বেও এখানকার নাগরিক সেবার মান তেমন উন্নত নয়। বিভিন্ন সমস্যার মধ্যে প্রধানতম সমস্যা হয়ে রয়েছে এখানকার বর্জ্য ব্যবস্থাপনায় অব্যবস্থাপনা।

চাঁদপুর পৌরসভার দৃশ্যমান ডাস্টবিনগুলো উন্মুক্ত থাকায় পরিবেশের ভারসাম্য প্রতিনিয়ত নষ্ট হয়ে বিধায় উক্ত পৌর এলাকাধীন ডাস্টবিনগুলো অধিকতর পরিষ্কার পরিচ্ছনা ও সংরক্ষণ করা প্রয়োজন। নতুবা পৌরসভার নাগরিকদের অন্যতম ভোগান্তির কারন দৃশ্যমান হচ্ছে।

ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের কুমিল্লা আঞ্চলের আঞ্চলিক সমন্বায়ক আবুল বাশারের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শাহ আলম মিয়া, জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম আহবায়ক এ্যাডভোকেট সলিম উল্যা সেলিম, যুগ্ম আহবায়ক মনির চৌধুরী, চাঁদপুর পৌরসভার সাবেক মহিলা কাউন্সিলর রেবেকা সুলতান বকুল, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের মোঃ পোগ্রাম মাসুদুর রহমান, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো ও চাঁদপুর পৌর জাতীয়তাবাদী মহিলা দলের যুগ্মসম্পাদক নাহিদা সুলতানা সেতু, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো ও হাজিগঞ্জ উপজেলা মহিলা লীগের সভাপতি শিউলি জুমদার।

সাংবাদিকদের প্রশ্ন পত্রে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক সাংবাদিক মির্জা জাকির, বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদক এ এইচ এম আহসান উল্যাহ,মিজান লিটন, শাওন পাটওয়ারী।

প্রতিবেদক:শরীফুল ইসলাম