Home / চাঁদপুর / চাঁদপুর ন্যাপের সভাপতির জানাযা সম্পন্ন
kalam pat

চাঁদপুর ন্যাপের সভাপতির জানাযা সম্পন্ন

চাঁদপুরের সর্বজন শ্রদ্ধেয় প্রবীণ ব্যক্তিত্ব, ৭১-এর মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ সন্তান ও মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল কালাম পাটওয়ারী আর বেঁচে নেই। তিনি বুধবার (১৪ নভেম্বর) রাত ১২টা ৫ মিনিটের সময় ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় ইন্তেকাল করেছেন। (ইন্না… রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৩ বছর।

মৃত্যুকালে তিনি ২ ছেলে ১মেয়েসহ বগু আত্মিয়স্বজন রেখে গেছেন। বুধবার(১৪ নভেম্বর) বাদ জোহর চাঁদপুর পৌর ইদগাহ্ ময়দানে জানাযার নামাজ শেষে ফরিদগঞ্জ ১৪ নং ইউনিয়স্থ কালিবাজার তার নিজ বাড়িতে (পাটওয়ারী বাড়িতে) পারিবারিক কবরস্থাতে তাঁকে দাফন করা হয়।

জানাযা পূর্বক বীরমুক্তিযোদ্ধা মরহুম আলহাজ্ব আবুল কালাম পাটওয়ারীকে রাষ্ট্রিয় মর্যাদায় গার্ড অব অনার দেয়া হয়। চাঁদপুর ইদগাহ মাঠে জানাযার নামাজে ইমামতি করেন চাঁদপুর গৌর-এ গরীবা জামে মসজিদের খতিব মাওলানা আব্দুর রশীধ তালুকদার। নামাজপূর্বক সংক্ষিপ্ত বক্ত্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব উচমান গণি পাটওয়ারী, অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর আখন্দ সেলিম, জেলা বিএনপির সাবেক আহ্বায়ক শফিউদ্দিন আহমেদ।

এসময় চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, চাঁদপুর পৌরসভার সচিক আবুল কালাম ভুইয়াসহ প্রশাসনিক, রাজনীতিক, সমাজিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ এবং সর্বস্তরের ধর্মপ্রাণ মুসল্লিরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত চাঁদপুর জেলা ন্যাপের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল কালাম পাটওয়ারী জীবদ্দশায় বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান, আত্ম-মানবতা, সামাজিক সংগঠন ও প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন। তিনি চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সাবেক সহ-সভাপতি, চাঁদপুর রেড ক্রিসেন্ট, চাঁদপুর ডায়াবেটিক সমিতি, চক্ষু হাসপাতালের সদস্য, পুরানবাজার ডিগ্রি কলেজ পরিচালনা কমিটির সদস্য, জোড় পুকুর মসজিদ পরিচালনা কমিটির সভাপতি, কালিরবাজার মিজানুর রহমান উচ্চ বিদ্যালয়ের সভাপতি সহ সততার সাথে বিভিন্ন সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

এদিকে তাঁর মৃত্যুতে চাঁদপুর জেলা জাসদের সভাপতি অধ্যাপক মো. হাসান আলী সিকদার ও সাধারণ সম্পাদক মো. মনির হোসেন মজুমদার গভীর শোক প্রকাশ করেনএবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

প্রতিবেদক: আশিক বিন রহিম

আবদুল গনি
১৪ .১১.২০১৮

Leave a Reply