Home / চাঁদপুর / চাঁদপুরে নাজুক ড্রেনেজ ব্যবস্থা : সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা
Dranez-position

চাঁদপুরে নাজুক ড্রেনেজ ব্যবস্থা : সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা

চাঁদপুর শহরের পৌর এলাকার নাজুক ড্রেনেজ ব্যবস্থার ফলে জলবদ্ধতা দেখা দিয়েছে। সামান্য বৃষ্টিতেই পৌর এলাকার প্রাণ কেন্দ্র কালিবাড়িসহ প্রধান প্রধান সড়ক থেকে শুরু করে বিভিন্ন পাড়া-মহল্লায় ভয়াবহ জলবদ্ধতা সৃষ্টি হয়েছে।

শুক্রবারের (৪ মে) ভারী বর্ষণে এ জলাবদ্ধতা দেখা দেয়। এতে করে পানি জমে রাস্তা ও সড়কগুলোর নিচু স্থান দেখে মনে হয় এ যোনো বন্যা শুরু হয়ে গেছে। যার ফলে পৌরবাসীর ভোগান্তি এখন চরম পর্যায়ে ঠেকেছে।

এদিন সকাল থেকে থেমে থেমে মুষলধারে বৃষ্টি শুরু হয়। দুপুরে কিছুটা বিরাম দিয়ে আপবার দেড়টার পর থেকে শুরু হয় বৃষ্টি। যা বিকেলের দিকে খান্ত হয়। এতে করে দীর্ঘদিন সংস্কার না হওয়া রুগ্ম ড্রেনগুলোতে পানি চলাচল নির্বিঘœ না থাকায়র খোদ পৌরসভার সমনের কুমিল্ল রোড়সহ কালিবাড়ি মোড় ও পালবাজার এলাকার ভয়াবহ জলাবদ্ধতা দেখা দেয়। এসময় ক্ষুব্ধ পথচারিরা তাদের ক্ষোভ পপ্রকাশ করে বলেন, বৃষ্টিত রাস্তাগুলোতে পানি জমে যে অবস্থার হয়েছে তাতে এখানে এখন অটোরিক্সার পরিবর্তে নৌকা চলাচল করলে ভালো হবে।

এদিকে গত কয়েক দিনের থেমে থেমে বৃষ্টিতে শহরের নতুন বাজার পুরাণবাজারসহ বিভিন্ন পাড়া-মহল্লায় ঘুরে একই চিত্র দেখা গেছে। শহরের ট্রাকঘাট, ট্রাক রোড়, রহমতপুর কলোনী, নাজির পাড়া, প্রফেসর পাড়া, কোড়ালিয়াসহ, পুরাণবাজারের রয়েজ রোড়, মধ্যশ্রীরামদি, ঘোষপাড়াসহ বিভিন্ন পাড়া-মহল্লায় বৃষ্টির পানি জমে ভয়াবহ জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে করে প্রয়োজনের তাগিদে ঘরের বাইরে যাওয়া কর্মজীবী পৌরবাসী তাদের খেদৌক্তি প্রকাশ করেন।

পুরাণবাজার রয়েজ রোড়ের এমএইচ উচ্চ বিদ্যালয় মার্কেটের দোকানিরা জানায় এই রয়েজ রোড়ের পশ্চিম পাশে প্রায় ২১টি দোকান রয়েছে। বহু বছর ধরে দোকানের সামনের ড্রেনটি পরিস্কার করা হয়নি। যার ফলে সামান্য বৃষ্টিতে এখানে জলাবদ্ধতা দেখা দেয়। মার্কেটের দোকানি লিটন হোসেন, নাছির গাজী, ডা. ফজলুর রহমান, কালু লাল দাসসহ অনেকে জানায়, বৃষ্টিতে আমাদের চমর সমস্যার সম্মুক্ষিণ হতে হয়। আমরা দোকান খুলতে পারি না। কিছুদিন আগেও রয়েজ রোড়ের সংস্কার করা হয়েছে। এজন্য আমরা মেয়র মহদয়কে ধন্যবাদ জানাই। কিন্তু এই ড্রেনটি সংস্কার না করায় আমরা চরম দূর্দশার শিকার হচ্ছি। আশা রাখি মেয়র সাহেব বিষয়টি নজরে এনে কার্যত ব্যবস্থা নিবেন।

পালবাজার এলাকার ব্যবসায়ী জানায় সামান্য বৃষ্টি হলেই এখানে ভয়াবহ জলাবদ্ধতা দেখা দেয়। আমরা আশা করবো মেয়র অতিদ্রæত ড্রেনগুলো সংস্কারের উদ্যোগ নিবে।

প্রতিবেদক- আশিক বিন রহিম

Leave a Reply