Home / চাঁদপুর / চাঁদপুর নাজির পাড়া রাস্তাগুলোর বেহাল দশা
চাঁদপুর নাজির পাড়া রাস্তাগুলোর বেহাল দশা

চাঁদপুর নাজির পাড়া রাস্তাগুলোর বেহাল দশা

চাঁদপুর শহরের নাজির পাড়া এলাকার রাস্তাগুলোর বেহাল অবস্থায় পড়ে আছে। এতে প্রতিদিন চরম দুর্ভোগ পোহাচ্ছে এলাকাবাসি ও স্কুল কলেজ পড়ুয়া ছাত্র ছাত্রীসহ সাধারণ মানুষ।

চাঁদপুর শহরের আবাসিক এলাকাগুলোর মধ্যে নাজির পাড়া একটি অন্যতম আবাসিক এলাকা। এ পাড়ার রাস্তাগুলোর দিয়ে কলেজের শিক্ষার্থী, মসজিদের মুসল্লি, বিভিন্ন কোচিং সেন্টারে পড়তে আসা ছাত্র ছাত্রীরা ও বিপণীবাগে বাজার করতে আসা বিভিন্ন মানুষজন প্রতিদিন যাতায়াত করে থাকে।

সবকিছু মিলিয়ে নাজির পাড়া এলাকাটি একটি ব্যাস্ততম এলাকা অথচ এ রাস্তাগুলোর গত কয়েক বছর ধরে বেহাল অবস্থায় হয়ে পড়ে আছে।

ঘটনাস্থলে দেখা যায় চাঁদপুর সরকারি কলেজ এবং বিপনীবাগ হতে শুরু করে নাজির পাড়া হয়ে স্টেডিয়াম রোড পর্যন্ত নাজির পাড়ার রাস্তাটির বিভিন্ন স্থানে ছোট বড় অনেক গর্ত সৃষ্টি হয়েছে এবং একাধিক ম্যানহলের ঢাকনা খোলা তা ওই অবস্থায়ই পড়ে আছে।

এছাড়াও ওই পাড়ার দুটি শাখা রাস্তা গাজি বাড়ি সড়ক ও ছৈযাল বাড়ি রাস্তারও একই অবস্থা। এতে করে এসব এলাকার রিক্সাসহ কোনো প্রকার যানবাহন ঠিকমত চলাচল করতে পারছে না।

এদিকে বর্ষা মৌসুমে একটু বৃষ্টি হলেই নাজির পাড়ার রাস্তাগুলো হাটু পানিতে তলিয়ে যায়। পানি কমে গেলে কাঁদাযুক্ত হয়ে যায়, তখন একেবারেই চলার অনুপোযুগী হয়ে পড়ে। দুর্ভোগে পড়তে হয় শিক্ষার্থীসহ স্থানীয়দের।

স্থানীয় ক’জন ব্যাক্তি ক্ষোভ প্রকাশ করে বলেন ‘এ এলাকায় অনেক নামি-দামি ব্যাক্তিরা বসবাস করেন। অথচ বিগত কয়েক মাস ধরে রাস্তাগুলোর এমন বেহাল অবস্থায় রয়েছে। তা সংস্কারের জন্য কেউই পৌর মেয়রের নিকট সুপারিশ করেননি। এবারের বর্ষা মৌসুমে বৃষ্টির পানিতে সড়ক গুলোর অবস্থা আরো বেশি খারাপ হয়ে গেছে, বর্তমানে রাস্তা দিয়ে চলাচল করতে অনেককে দুর্ভোগে পড়তে হয়।’

তাই নাজির পাড়ার এমন বেহাল সড়কগুলো ফিরিয়ে আনতে জরুরি পুনসংস্কারের জন্য পৌর মেয়রের হস্তক্ষেপ কামনা করছেন স্থানীয়রা।

চাঁদপুর নাজির পাড়া রাস্তাগুলোর বেহাল দশা

About The Author

প্রতিবেদক- কবির হোসেন মিজি

Leave a Reply