Home / চাঁদপুর / চাঁদপুর দর্জিঘাটে বসতবাড়িতে ভয়াবহ আগুন -ভিডিওসহ
atoshbaji-agun
ফাইল ছবি

চাঁদপুর দর্জিঘাটে বসতবাড়িতে ভয়াবহ আগুন -ভিডিওসহ

চাঁদপুর শহরের দর্জীঘাট গুনরাজদি এলাকায় ভয়াবহ অগ্নিকাÐে আধাপাকা বসতঘর ও ভেতরে থাকা আসবাবপত্র ভস্মিভূত হয়েছে। শুক্রবার (৯ মার্চ) রাত সাড়ে ৯ টার দিকে পৌর ১২ নং ওয়ার্ডস্থ ওই এলাকার তালুকদার বাড়িতে এ ঘটনা ঘটে।

এতে ফায়ার সার্ভিসকর্মীসহ ২ জন আহত হয়েছেন। অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। বাড়িটি শহরের ভেতরে থাকায় ও ফায়ার সার্ভিস কর্মীরা দ্রæত পৌঁছতে সক্ষম হওয়ায় অল্প সময়ে আগুন নিয়ন্ত্রণে আসে। এতে আশেপাশের আরো ৮-১০টি বসতঘর রক্ষা পায়।

প্রত্যক্ষদর্শী সোহাগ ও আমানসহ কয়েকজন জানায়, ওই বাড়ির রান্নাঘর থেকে আগুন লেগেছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হওয়ার আশংকাও করেছেন তারা।
এদিকে বাড়ির মালিক শফিকুল ইসলাম তালুকদার স্থানীয় একটি মসজিদের হিসাব রক্ষক হিসেবে তার ঘরে নগদ টাকা ছিলো। অগ্নিকাÐে টিভি-ফ্রিজসহ ঘরে থাকা অন্যান্য সব আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। তার দাবি এতে ৮-১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে এবং তার ছেলে শাকি (১৬) আহত হয়েছে।

চাঁদপুর পৌর ১২ নং ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান দর্জি জানান, অগ্নিকাÐের খবর পেলে তাৎক্ষনিক ফায়ার সার্ভিসকে জানাই। তারা কাছাকাছি থাকায় দ্রæত আসতে ও আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে তিনি জানান।

ফায়ার সার্ভিস উত্তরের (নতুনবাজার) সিনিয়র স্টেশন অফিসার ফারুক আহমেদ চাঁদপুর টাইমসকে জানান, ‘বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ঘটনাস্থলটি আমাদের অফিসের কাছাকাছি হলেও যাওয়ার ভালো কোনো রাস্তা নেই। আমরা রেল লাইনের পাশ দিয়ে ওই বাড়ির সামনে পর্যন্ত পৌঁছি। পরে পাশের খালে মেশিন বসিয়ে পানি সংগ্রহপূর্বক আগুন নিয়ন্তণে আনতে সক্ষম হই। এতে আমাদের ১৬-১৭জন ফায়ারম্যানের সাথে স্থানীয় যুবকরাও অনেক সহযোগিতা করেছেন।

আগুন নিভাতে গিয়ে নূর মোহাম্মদ নামে একজন ফায়ারম্যান কিছুটা আহত হয়েছেন বলেও তিনি জানান। তবে তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমান নির্দিষ্ট করে বলেনি ফায়ার সার্ভিস।

ভিডিও আসছে…

প্রতিবেদক- কবির হোসেন মিজি
আপডেট, বাংলাদেশ সময় ১০:১৫ পিএম, ৯ মার্চ ২০১৮, শুক্রবার
ডিএইচ