Home / চাঁদপুর / চাঁদপুর ট্রাকঘাট থেকে ইচলিঘাট সড়কে গর্ত ও কাদা-পানিতে একাকার
Icholi-Sorok

চাঁদপুর ট্রাকঘাট থেকে ইচলিঘাট সড়কে গর্ত ও কাদা-পানিতে একাকার

চাঁদপুর শহরের ট্টাকঘাট থেকে ইচলিঘাটের সড়কে যানবাহন চলাচল তো দূরের কথা পায়ে হাঁটাও অনপোযুগী হয়ে পড়েছে। গত সাত আট মাস ধরে ওই সড়ক বেহাল দশায় পড়ে রয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

শুক্রবার (২৯ জুন) সরজমিনে গিয়ে দেখা যায় শহরের নতুন বাজারস্থ সিএসডি গোডাউনের মোড় হতে শুরু করে ফায়ার হাউস মোড় হয়ে ইচলিঘাট পর্যন্ত ওই সড়কটির বিভিন্ন স্থানের ইট, বালু, কংক্রিট ও পিচ ঢালাই উঠে গিয়ে অসংখ্য ছোট বড় গর্ত সৃষ্টি হয়েছে। আর একটু বৃষ্টি হলেই ওই গর্তের স্থানে পানি জমে এবং কাঁদা পানিতে তা একাকার হয়ে যায়।

সড়কের বিভিন্ন স্থানে বৃষ্টির পানি এবং কাঁদা পানি জমে থাকায় ওই সড়ক দিয়ে এখন ছোট বড় কোন ধরনের যানবাহনই স্বাভাবিক ভাবে চলাচল করতে পারছে না। সড়কটির পুনঃসংস্কার না হয়ে এমন বেহাল দশায় পড়ে থাকার কারনে প্রতিদিনই ঘটছে ছোট খাটো কোন না কোন দুঘর্টনা।

স্থানীয়রা জানায়, সড়কে বড় বড় গর্তেগুলোতে বৃষ্টির পানি জমে থাকায় ওই গর্তে প্রায়ই ট্রাক, পিকআপ ভ্যান, রিক্সা, সিএনজি স্কুৃটার এবং অটোবাইক উল্টে পড়ে।

তারা জানান প্রায় সাত আট মাস ধরে ইচলিঘাট সড়কটি বড় বড় গর্ত সৃষ্টি হয়ে তা বেহাল দশায় পড়ে আছে। গর্তের কারনে ছোট বড় কোন ধরনের যানবাহন স্বাভাবিক ভাবে চলাচল করতে পারছে না।

সবকিছু মিলিয়ে এ সড়ক দিয়ে এখন যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

সড়ক দিয়ে প্রতিদিন যাতায়াতকারী ক’জন ব্যাক্তি বলেন এ সড়ক দিয়ে প্রতিদিন ভারী যানবাহন চলাচল করে থাকে। অথচ শহরের এমন গুরত্বপূর্ণ সড়কটি কয়েক মাস ধরে বেহাল অবস্থায় পড়ে রয়েছে।

সড়কটির এমন পরিস্থিতির কারনে বেশির ভাগ দুর্ভোগ পোহাচ্ছে বিভিন্ন যানবাহন চালকরা। অনেক চালকরা অভিযোগ করে বলেন আমরা তো নিয়মিত পৌর ট্যাক্স দিয়ে গাড়ি চালিয়ে থাকি। রাস্তার যদি এমন পরিণতি হয় তাহলে আমাদের ট্যাক্স দেওয়ার স্বার্থকতা কোথায়। তাই প্রত্যক্ষদর্শী ও যানবাহন চালকরা পৌর মেয়রের দৃষ্টি আকর্ষন করে ট্রাক রোডটি দ্রুত পুনঃ সংস্কারের দাবি জানিয়েছেন।

ওই এলাকার বাসিন্দা মোঃ হাসান খান, ইমান হোসেন, শরীফ গাজী, ইউনুছ ঢালী, দুলাল মিয়াসহ একাধিক ব্যাক্তি জানান প্রায় এক বছর ধরে ইচলিঘাট সড়কটিতে বড় বড় গর্ত সৃষ্টি হয়ে তা বেহাল দশায় পড়ে আছে। সবকিছু মিলিয়ে এ সড়ক দিয়ে এখন যানবাহন চলাচলের অনপোযুগী হয়ে পড়েছে।

তারা জানায়, এখন বর্ষা মৌসুম, যে কোনো সময় ঝড় বৃষ্টি শুরু হলে সড়কটিতে হাটু পরিমান পানি জমে থাকে। তখন দেখা যায়, পানি জমে থাকার কারনে এ সড়ক দিয়ে যানবাহন তো দুরের কথা মানুষের চলাচল করাটাও দুর্বিসহ হয়ে উঠে।

সড়ক দিয়ে প্রতিদিন যাতায়াতকারী ক’জন ব্যাক্তি বলেন এ সড়ক দিয়ে প্রতিদিন ভারী যানবাহন চলাচল করে থাকে। তাছাড়া ইচলিঘাট, ঢালীরঘাটসহ ওই এলাকায় কয়েক হাজার পরিবারের যাতায়াতের জন্য একমাত্র এই সড়কটিই ব্যবহার করে।

অথচ শহরের এমন একটি জনগুরুত্বপূর্ণ সড়ক কয়েক মাস ধরে বেহাল অবস্থায় পড়ে রয়েছে। সড়কটির এমন পরিস্থিতির কারনে বেশির ভাগ দুর্ভোগ পোহাচ্ছে স্থানীয় এলাকাবাসি ও বিভিন্ন যানবাহন চালকরা।

তাই প্রত্যক্ষদর্শী ও যানবাহন চালকরা এমন দুর্ভোগ থেকে মুক্তি পেতে পৌর মেয়রের দৃষ্টি আকর্ষণ করে ইচলিঘাট সড়কটি দ্রুত পুনঃ সংস্কারের দাবি জানিয়েছেন।

প্রতিবেদক- কবির হোসেন মিজি

Leave a Reply