Home / চাঁদপুর / চাঁদপুর জেলা বিএনপির আয়োজনে স্মরণ সভা ও দোয়া
বিএনপির

চাঁদপুর জেলা বিএনপির আয়োজনে স্মরণ সভা ও দোয়া

চাঁদপুর জেলা বিএনপির সহ -সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সাবেক সহ সভাপতি মরহুম অ্যাডঃ মিজানুর রহমান এবং জেলা বিএনপির সাবেক সহ সভাপতি ও সাবেক ভিপি কাজী গোলাম মোস্তফার মৃত্যুতে চাঁদপুর জেলা বিএনপির উদ্যোগে স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। শনিবার(২৭ জানুয়ারি) বাদ আছর চাঁদপুর জেলা বিএনপি কার্যালয়ে এ স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা বিএনপির সাবেক আহবায়ক ও বর্ষিয়ান রাজনীতিবিদ আলহাজ্ব মোঃ সফিউদ্দিন আহমেদ।

চাঁদপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডঃ সলিম উল্লাহ সেলিমের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মুনির চৌধুরীর পরিচালনায় প্রয়াত দুই নেতার প্রতি স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ-সভাপতি মাহাবুব আনোয়ার বাবুল, জসিম উদ্দিন খান বাবুল, খলিলুর রহমান গাজী, যুগ্ম সম্পাদক আক্তার হোসেন মাঝি, কোষাধ্যক্ষ আব্দুল কাদের বেপারী, জেলা বিএনপির সদস্য অ্যাড. কামাল উদ্দিন, সদর উপজেলা বিএনপির সহ-সভাপতি অ্যাড. জাকির হোসেন ফয়সাল, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক শরীফ উদ্দিন পলাশ, জেলা যুবদলের সভাপতি মানিকুর রহমান মানিক, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন পাটওয়ারী প্রমুখ।

জেলা বিএনপির উপদেষ্টা সদস্য এডভোকেট জাহাঙ্গীর আলম, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক হাজী মোশারফ হোসেন,পৌর বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট হারুনুর রশিদ, সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশন, মতল দক্ষিণ উপজেলা বিএনপি নেতা শফিকুল ইসলাম সাগর,জেলা ছাত্রদলের সভাপতি ইমান হোসেন গাজীসহ বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ে নেতাকর্মী বৃন্দ।

সভার শুরুতে কোরান তেলওয়াত ও সভা শেষে দোয়া পরিচালনা করেন জেলা ওলামা দলের সভাপতি মাও. জসিম উদ্দিন পাটওয়ারী।

এ সময় স্থানীয় নেতাকর্মীরা প্রয়াত নেতাদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন।

স্মরণ সভায় বক্তারা বলেন, শহিদ জিয়ার আদর্শের সৈনিক হিসেবে বিএনপির রাজনীতিতে অ্যাডঃ মিজানুর রহমান এবং কাজী গোলাম মোস্তফার অবদান রয়েছে। তারা অত্যন্ত বিনয়ী রাজনীতিবিদ ছিলেন।এত অল্প সময়ে তারা আমাদের মাঝ থেকে হারিয়ে যাবে কখনো ভাবিনি।জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক তাৎক্ষণিক নির্দেশে তাদের জন্য আমরা এই স্মরণ সভার আয়োজন করেছি।আল্লাহ তাদের বেহেশত নসিব করুন এই দোয়া করেন।

এ সময় শোককে শক্তিতে রূপান্তরিত করে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনকে এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যক্ত করে বক্তারা বলেন, প্রয়াত অ্যাডঃ মিজান ও কাজী গোলাম মোস্তফার স্বপ্ন ছিল সত্যিকার অর্থে গণতান্ত্রিক রাষ্ট্র। যেখানে মানুষের সকল প্রকার মৌলিক অধিকার থাকবে।সে লক্ষ্যে জাতীয়তাবাদী দলের নেতা কর্মীদের কাজ করার আহ্বান জানান নেতারা।

সিনিয়র স্টাফ করেসপন্ডেট, ২৭ জানুয়ারি ২০২৪