Home / বিশেষ সংবাদ / চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয় ফটকে আর্বজনার স্তূপ
চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয় ফটকে আর্বজনার স্তূপ
চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ময়লা আবর্জনার ভাগাড়। পথচারীদের দুর্গন্ধ এড়াতে নাক চেপে চলতে দেখা যায়

চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয় ফটকে আর্বজনার স্তূপ

রোববার ০৭ জুন ২০১৫ :  ০৯:৫৩ অপরাহ্ন

আশিক বিন রহিম, চাঁদপুর :

চাঁদপুর শহরের সবচাইতে ব্যস্ততম সড়ক চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়ক। এ সড়কটি ছুঁয়ে গেছে জেলা প্রশাসকের কার্যালয়, জেলা জজ কোর্ট, পুলিশ সুপার কার্যালয়, সার্কিট হাউজ, উপজেলা পরিষদ, স্টেডিয়ামসহ জেলার গুরুত্বপূর্ণ বেশ কিছু সরকারি অফিস। এসবের মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ জেলা প্রশাসকের কার্যালয় এবং জেলা জজ কোর্ট। এই দুটি প্রতিষ্ঠান একই স্থানে হওয়ায় প্রতিদিন এই এলাকায় হাজার হাজার লোকের সমাগম ঘটে।

বাংলাদেশের প্রথম শ্রেণীর পৌরসভা এলাকাতে এ দুটি গুরুত্বপূর্ণ কার্যালয় অবস্থিত।

স্বাভাবিক কারণেই এ এলাকাটি থাকবে পরিষ্কার-পরিছন্ন।

বেশ কিছুদিন যাবত দেখা যাচ্ছে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের এ স্থানটিতে এক শ্রেণীর অসাধু লোক নিয়মিতভাবে আর্বজনা ফেলে যাচ্ছে নির্বিকারভাবে। যার ফলে স্থানটি ময়লা আর্বজনা পরিপূর্ণ ডাস্টবিনে পরিণত হয়েছে ।

এ ময়লা আর্বজনার স্তূপকে পাশ কাটিয়ে চলাচল করতে প্রতিনিয়ত ভুগতে হচ্ছে জেলা প্রশাসক কার্যালয় ও জজ কোর্টে আসা অসংখ্য সাধারণ মানুষকে। এর আশপাশ দিয়ে যাতায়াতকালে দুর্গন্ধের কারণে মানুষজনকে নাক চেপে চলাফেরা করতে দেখা যায়।

শীগ্রই ময়লার স্তূপগুলো অপসারণ, সেইসাথে নির্দিষ্ট একটি স্থানে ময়লা ফেলার জন্য ডাস্টবিন তৈরি করে জেলা প্রশাসক কার্যালয় ও জজ কোর্ট এলাকার পরিবেশ রক্ষা করে সাধারণ লোকজনের এই সমস্যার সমাধান করতে পৌর কর্তৃপক্ষের সুদৃষ্টি দেয়া প্রয়োজন বলে মনে করছেন ভুক্তভোগীজন সাধারণ ও এলাকার সচেতনমহল।

চাঁদপুর টাইমস/প্রতিনিধি/এএস/এমআরআর/২০১৫।

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।