Home / চাঁদপুর / চাঁদপুর জেলা পরিষদে ৮ লাখ ৭৫ হাজার টাকার শিক্ষাবৃত্তি
চাঁদপুর জেলা পরিষদে ৮ লাখ ৭৫ হাজার টাকার শিক্ষাবৃত্তি

চাঁদপুর জেলা পরিষদে ৮ লাখ ৭৫ হাজার টাকার শিক্ষাবৃত্তি

মেধাবী ও গরীব ছাত্র-ছাত্রীরা চাঁদপুর জেলা পরিষদের শিক্ষা বৃত্তির চেক পেয়ে দারুন খুশি। বৃহস্পতিবার সকাল ১১টায় জেলা পরিষদ হলরুমে ১শ’ ৭৯ জন ছাত্র-ছাত্রীদের মাঝে ৮ লাখ ৭৫ হাজার টাকা বিতরণ করা হয়।

জেলা পরিষদের হল রুম থেকে এক এক করে ছাত্র-ছাত্রী শিক্ষা বৃত্তির চেক হাতে নিয়ে বের হচ্ছিলো। এ সময় প্রত্যেক শিক্ষার্থীদের মুখ হাস্যজ্জল লক্ষ করা গেছে। বের হয়েই তার বাবা-মার কাছে শিক্ষা বৃত্তির চেক তুলে দেয় তারা। জানায় তাদের উৎসাহ-উদ্দীপনার কথা।

কথা হয় চাঁদপুর শহরের পূর্ব শ্রীরামদী ৪নং ওয়ার্ডের মুক্তিযোদ্ধা আহনুল জান্নাতের সাথে। সে বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনার্স ১ম বর্ষে খাদ্য ও পুষ্টি বিজ্ঞান বিভাগে পড়া শুনা করছে। এর আগে সে ঢাকা বদরুন নেসা গর্ভমেন্ট কলেজ থেকে এইচএসসিতে গোল্ডন এ প্লাস অর্জন করে। সে জেলা পরিষদ কর্তৃক ৬ হাজার টাকার শিক্ষা বৃত্তির চেক পেয়ে মহাখুশি।

আহনুল জানায়, জীবনের প্রথম শিক্ষা বৃত্তি পেলাম। তাও আবার জেলা পরিষদের শিক্ষা বৃত্তি। আগামীতে উৎসাহ যোগাতে এই বৃত্তির টাকা আমাকে সাহায্য করবে। আমি ভবিষৎতে আরো ভালো কিছু করতে চাই। আমি বিশেষ করে জেলা পরিষদ চেয়ারম্যানের কাছে কৃতজ্ঞ। আমাদের শিক্ষা বৃত্তির মাধ্যমে মূল্যায়ন করেছে। আমি মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে যে অনুপ্রেরণা পেয়েছি, তা ভুলার মত নয়। আমরা শিক্ষার্থীরা জেলা পরিষদের কাছে কৃতজ্ঞ এমন একটি উদ্যেগ গ্রহন করার জন্য। আমি বড় হয়ে জেলা পরিষদের চেয়ারম্যানের মত কিছু করে দেখা চাই।
এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী, প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল মান্নানসহ জেলা পরিষদের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
আপডেট, বাংলাদেশ সময় ১১: ৩০ পিএম, ১২ মে ২০১৭, শুক্রবার
ডিএইচ

Leave a Reply