Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুর জেলা পরিষদের অর্থায়নে গুণরাজদীতে রাস্তা নির্মাণ
Gunarajdi

চাঁদপুর জেলা পরিষদের অর্থায়নে গুণরাজদীতে রাস্তা নির্মাণ

চাঁদপুর জেলা পরিষদের অর্থায়নে চাঁদপুর পৌরসভার ১১ নং ওয়ার্ডস্থ দক্ষিণ গুণরাজদী খলিফা বাড়ির রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

জানাযায়,ওই গ্রামে একটিমাত্র রাস্তার অভাবে প্রায় ১৫’শ পরিবার ১২ মাস’ই কাদা,পানি আর বাঁশের সাকো দিয়ে চলচল করতো। বর্ষা এবং শীতকালে চলাচলের ক্ষেত্রে এলাকাবাসির কাছে দুটি ঋতুই ছিলো এক রকম।

এলাকার মো.দেলু খলিফা, হারুন, রিপন মিয়া,দুলালসহ একাধিক লোক জানায়,ওই ্এলাকার খলিফা বাড়ি, ভূঁইয়া বাড়ি, পাটওয়ারী বাড়িসহ বেশ ক’ট বাড়িতে প্রায় ১৫’শ পরিবার বসবাস করে আসছেন। কিন্তু ওই বাড়িগুলোতে চলাচল করার জন্য কোনো রাস্তা ছিল া। বছরের বারো মাসই তারা কাঁদা পানি আর বাঁশের সাকো দিয়ে চলাচল করছেন। শহরের মধ্যে এমন একটি এলাকায় তারা যাতায়াতের সুবিধা ভোগ করতে না পেরে, তাদের এলকায় একটি রাস্তার জন্যে বেশ ক’বার চাঁদপুর পৌরসভায় দরখাস্ত করেছেন বলে এলাকাবাসি জানায়। কিন্তু তাতেও কোনো কাজ হয়নি।

এ জন্যে তাদেরকে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে। ভুক্তভোগী পরিবারগুলোর দীর্ঘ দিনের আকুতি ছিলো এ রাস্তাটি নির্মাণ । শনিবার (১৭ ফেব্রুয়ারি) খলিফা বাড়ি থেকে তেতুল তলা পর্যন্ত রাস্তাটির নির্মাণ কাজের উদ্বোধন হতে দেখে তাদের মুখে হাসি ফুটে এসেছে।

ওই এলাকার দেলু খলিফাসহ বেশ ক’জন জানান, বেশ কিছুদিন আগে জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারীকে রাস্তার জন্যে আমাদের দুর্ভোগের কথা বললে,‘তিনি তার অর্থায়নে রাস্তাটি করে দিবে বলে আশস্ত করেন। তারই প্রেক্ষিতে তিনি তার প্রতিশ্রæতি রেখে ক’দিন আগে লোক দিয়ে রাস্তাটির নির্মাণ কাজ ধরেছেন।’

এদিকে স্থানীয় পৌর ওয়ার্ড কাউন্সিলর মাঈনুল ইসলাম পাটওয়ারীর সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন,‘এটি তো আমাদের পৌরসভার পক্ষ থেকে করা হচ্ছে। জেলা পরিষদের অর্থায়নে নয়। আমি তো রাস্তার কাজের ব্যাপারে খোঁজ খবর নিচ্ছি।’

এলাকাবাসি একদিকে খুশি হলেও অন্যদিকে পানি নিষ্কাশনের জন্যে কোনো ড্রেনেজ ব্যবস্থা না করায় অসন্তোষ রয়েছেন। ওই এলাকার পরিবারগুলো পানি নিষ্কাশনে একটি ড্রেনেজ ব্যবস্থা করার জন্যে পৌর কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করছেন।

প্রতিবেদক: কবির হোসেন মিজি
আপডেট,বাংলাদেশ সময় ৭:৩০ পিএম ১৮ ফেব্রুয়ারি ২০১৮,রোববার
এজি