Home / চাঁদপুর / চাঁদপুর জেলা দলিল লিখক সমিতির শোক সভা ও দোয়া অনুষ্ঠিত
দলিল

চাঁদপুর জেলা দলিল লিখক সমিতির শোক সভা ও দোয়া অনুষ্ঠিত

বাংলাদেশ দলিল লিখক সমিতি চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম বিল্লাল ও সিনিয়র সদস্য হাফেজ আহমেদ, মুখলেছুর রহমান, নুরুল হক, আহসান উল্লাহ, লতিফ পন্ডিতসহ বেশ কিছু সদস্যদের মৃত্যুতে বাংলাদেশ দলিল লিখক সমিতি চাঁদপুর জেলা শাখার আয়োজনে ম এক স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

২৭ জুলাই বৃহস্পতিবার সকাল ১১ টায় চাঁদপুর সদর উপজেলা দলিল লিখক সমিতির কার্যালয়ে উক্ত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বাংলাদেশ দলিল লিখক সমিতি চট্টগ্রাম বিভাগীয় ও চাঁদপুর জেলা দলিল লেখক সমিতির সভাপতি আলহাজ্ব খোরশেদ আলম বাবুলের সভাপতিত্বে ও এম আই মমিন খানের উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ দলিল লেখক সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ্ব নুর আলম ভূইয়া।

তিনি তাঁর বক্তব্যে বলেন, বিল্লাল ভাই ছিলেন একজন দক্ষ সংগঠক। দলিল লেখক সমিতির যেখানে যে মিছিল, মিটিং, আন্দোলন হতো সেখানেই তিনি উপস্থিত হতেন। বিল্লাল ভাইয়ের জন্য আমরা দলিল লেখক সমিতির নেতৃবৃন্দ শোকাহত। তার সবচেয়ে ভালো গুণ ছিলো তিনি সকলের সাথে মিশতেন ও সকলের সাথে আন্তরিকতার সাথে ভাল ব্যবহার করতেন। সকলকেই পৃথিবী থেকে চলে যেতে হবে। এখন তার জন্য দোয়া ছাড়া কিছুই করার নেই।

তিনি আরও বলেন, বাংলাদেশের সর্ববৃহৎ সংগঠনগুলোর মধ্যে দলিল লিখক সমিতি একটি। সারা দেশে হাজার হাজার দলিল লিখক রয়েছে। নিজেদেরকে সংগঠক হিসেবে গড়ে তুলতে হবে। আর আমাদের সংগঠনকে শক্তিশালী করতে হবে।

অন্যান্য বক্তারা বলেন , কেন্দ্রীয় কমিটি যে সিদ্ধান্ত দিবে আমরা সে ভাবে কাজ করবো। যারা অতীত কে মনে রাখে না তারা মুনাফেক। ভবিষ্যতে আমাদেরকে রাজনীতি করতে হবে, আন্দোলন করতে হবে।১৯৭২ সালে বাংলাদেশ দলিল লেখক সমিতি প্রতিষ্ঠা হয়। আমরা কুমিল্লা, ফেনী, চট্টগ্রামসহ বিভিন্ন জেলাতে আমাদের দলিল লেখক সমিতির সদস্যদের দাবী আদায়ের জন্য আন্দোলন করেছি। আমরা শেখ হাসিনাকে ৭ টি দাবী দিয়েছি, তা আমরা আদায় করতে আন্দোলন করবো। দলিল লেখা আমাদের পেশা ও নেশা।

বিশেষ অতিথির বক্তব্য র বাংলাদেশ দলিল লিখক সমিতি চট্টগ্রাম বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক এম মোক্তার আহমেদ, বাংলাদেশ দলিল লিখক সমিতি চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদরক সিদ্দিকুর রহমান। আরো বক্তব্য রাখেন চাঁদপুর জেলা দলিল লিখক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আঃ কাদের পাটোয়ারী, সাংগঠনিক সম্পাদক জিয়াউল মোস্তফা তালুকদার, প্রচার সম্পাদক, আবুল খায়ের, সাহিত্য ও ক্রীড়া সম্পাদক হাবিব উল্লাহ, কচুয়া সভাপতি আঃ মালেক খন্দকার, হাজীগঞ্জ সাধারণ সম্পাদক আলহাজ্ব বিল্লাল হোসেন, ফরিদগঞ্জ সাধারণ সম্পাদক সালাউদ্দিন, হাইমচর দলিল লিখক সমিতির সভাপতি নুরুল হুদা, মতলব উওর সভাপতি আশ্রাফুল আলম, মতলব দক্ষিণ সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, চাঁদপুর সদর উপজেলা সভাপতি গোলাম মোস্তফা খান ও সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক, ২৭ জানুয়ারি ২০২৩