Home / চাঁদপুর / চাঁদপুর জেলা ছাত্রলীগের দ্বি-বার্ষিক সম্মেলন হচ্ছে না!

চাঁদপুর জেলা ছাত্রলীগের দ্বি-বার্ষিক সম্মেলন হচ্ছে না!

‎Saturday, ‎20 ‎June, ‎2015 03:21:24 AM

স্টাফ করেসপন্ডেন্ট, চাঁদপুর:

বাংলাদেশ ছাত্রলীগ চাঁদপুর জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলন আগামী ২৫ জুন হচ্ছে না বলে জানিয়েছেন ছাত্রলীগের একটি সূত্র।পবিত্র মাহে রমজান ও ঈদকে কেন্দ্র করে চলতি মাসের ২৫ জুন এ সম্মেলনটি স্থগিত হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।

সরকার দলের অন্যতম এই ছাত্র সংগঠনটি চাঁদপুর জেলা শাখা শাখার সভাপতি হিসেবে শেখ আঃ মোতালেব ও ওবায়দুর রহমান তৃপ্তিকে সাধারণ সম্পাদক পদে ঘোষণা দিয়ে ২০১১ সালের ১০ জুন একটি কমিটি ঘোষণা করে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি।

পরবর্তীতে ১৮ মাস পর দলের গঠনতন্ত্র মোতাবেক ১৫১ জনকে অন্তর্ভুক্ত করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।  উক্ত কমিটি ২০১৩ সালের ৩০ জুলাই একটি পরিচিতি সভা করে। ওই পরিচিতি সভায় বিভিন্ন সাংগঠনিক ইউনিটের দাবির প্রেক্ষিতে জেলা ছাত্রলীগের সাবেক কমিটির নেতৃবৃন্দের সাথে পরামর্শ করে এবং দলের গঠনতন্ত্র মোতাবেক বর্তমান সভাপতি ও সম্পাদক তাদের বিশেষ ক্ষমতাবলে আরো ১০ জন উপ-সম্পাদক এ কমিটিতে অন্তর্ভুক্তির জন্য একটি তালিকা করে কেন্দ্রীয় কমিটিতে প্রেরণ করে।

এদিকে চাঁদপুর জেলা ছাত্রলীগের ১০টি সাংগঠনিক ইউনিট রয়েছে। বর্তমান কমিটি দায়িত্ব নেয়ার পর মতলব উত্তর ও দক্ষিণ উপজেলা, চাঁদপুর সদর উপজেলা, হাইমচর উপজেলা, চাঁদপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ও চাঁদপুর শহর শাখা ছাত্রলীগের কমিটি অনুমোদন করে। তবে এর মধ্যে অনুমোদিত চাঁদপুর শহর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা হলেও পূর্ণাঙ্গ কমিটি এখনো ঘোষিত হয়নি।

অপরদিকে দীর্ঘ কয়েক বছর যাবৎ শাহরাস্তি উপজেলা, কচুয়া উপজেলা ও হাজীগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি নেই । তবে জেলা ছাত্রলীগের সাবেক কমিটি কাউন্সিলের মাধ্যমে ফরিদগঞ্জ উপজেলা ও পৌর শাখার কাউন্সিলের সম্মেলনের মাধ্যমে সভাপতি ও সম্পাদক ঘোষণা করা হয়। পরবর্তীতে বর্তমান কমিটি পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করে।

সম্মেলন সংক্রান্ত বিষয়ে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান তৃপ্তির মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ব্যক্তিগত কাজে ঢাকায় রয়েছেন বলে জানান।

এ ব্যাপারে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক হাসানুজ্জামান তারেকের মুঠোফোনে কথা হলে তিনি বলেন, বর্তমানে পবিত্র মাহে রমজান চলছে। এ সময়ে আমার মনে হয় সম্মেলন হচ্ছে না। কারণ এই মুহূর্তে সম্মেলন করার উপযুক্ত সময় না। তবে আরো ২/৪ দিন পর বিস্তারিত জানা হবে।

সম্মেলন সংক্রান্ত বিষয়ে জেলার দায়িত্বপ্রাপ্ত নেতা টিটুর সাথে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য না করে পরে কথা হবে বলে ফোনটি কেটে দেন।

এক কথায় পবিত্র মাহে রমজান ও ঈদকে কেন্দ্র করে চলতি মাসের ২৫ জুন চাঁদপুর জেলা ছাত্রলীগের সম্মেলন হচ্ছে না এটি প্রায় নিশ্চিত করেছে বিভিন্ন সূত্র।

চাঁদপুর টাইমস : ডিএইচ/২০১৫

চাঁদপুর টাইমস প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না