চাঁদপুর

চাঁদপুর জেলা ছাত্রদলের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ

‘ত্যাগি ও যোগ্যদের বাদ দিয়ে’ ছাত্রদলের কেন্দ্র ঘোষিত চাঁদপুর জেলা ছাত্রদলের ‘অগঠনতান্তিক এবং অযোগ্য পকেট কমিটি’ বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পদবঞ্চিত ছাত্রদল নেতাকর্মীরা।

শনিবার (৯ জুন) বিকেলে চাঁদপুরের ত্যাগী ও তৃণমূল ছাত্রদলের ব্যানারে শহরের নুতুন বাজার থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে গিয়ে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।

এর আগে গত ৬ জুনের দেয়া ৮৪ ঘন্টার আল্টিমেটাম শেষ হওয়ায় এই কর্মসূচি পালন করে জেলা ছাত্রদলের পদবঞ্চিত নেতাকর্মীরা। বিক্ষোয় সমাবেশে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা ছাত্রদল নেতা সফিউদ্দিন বাবলু।

তিনি তার বক্তব্যে বলেন, ৫ জুন ছাত্রদলেল কেন্দ্রীয় সংদস থেকে জেলা ছাত্রদলের নতুন কমিটি ঘোষনা করা হয়। এই কমিটিতে নির্যাতিত ত্যাগী, যোগ্য ও তৃণমূল নেতৃবৃন্দদের বাদ দেয়া হয়েছে। উক্ত কমিটি চাঁদপুরের জাতীয়তাবাদী আদর্শ তথা জাতীয়তাবাদী ছাত্রদলের ত্যাগী, নির্যাতিত ও তৃণমূল নেতাকর্মীদের বিপরীতে করা হয়েছে।

আমরা অত্যন্ত ক্ষোভ ও ঘৃণার সাথে এই কমিটি প্রত্যাক্ষাণ করছি।

তিনি আরো বলেন, গত ৬জুন আমরা ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়েছিলাম। সেখানে বলেছি যে, এই সময়ের মধ্যে কমিটি বাতিল করে জাতীয়তাবাদী আদর্শের সকল ত্যাগি, যোগ্য, নির্যাতিত ও তৃণমূল ছাত্রদলকর্মীর সমন্বয়ে এবং চাঁদপুরের সাবেক এমপি, সর্বশেষ ধানেরশীষ প্রতিকে সংসদ সদস্য পদে নির্বাচন করা নেতৃবৃন্দ ও চাঁদপুরস্থ বিএনপি কেন্দ্রী নির্বাহী কমিটির সদস্যদের সাথে আলোচনা, পরামর্শে করে একটি শক্তিশালী কমিটি গঠন করার। কিন্তু দুঃখের সাথে জানাচ্ছি যে আমাদের কোনো কথাই নেতৃবৃন্দ শোনেনি। এজন্য আমরা আজকের এই কর্মসূচি দিতে বাধ্য হয়েছি। আমাদের দাবি মেনে না নিলে বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের পাশাপাশি ছাত্রদলের এই কমিটি বাতিলের আন্দোলন জোরদার করা হবে।

এসময় উপস্থিত ছিলেন, পৌর ছাত্রদলের আহবায়ক সুকুমার রায়, সদস্য সচিব ফজলে রাব্বি, চাঁদপুর সরকারি কলেজ শাখার সাবেক যুগ্ম আহবায়ক জিএম সেলিম, কলেজ শাখার বর্তমান কমিটির সদস্য সচিব বারেক ভূইয়া, ছাত্রদল নেতা রোমান পাটওয়ারী, বাহাদুর পাটওয়ারী, কাউছার ভুইয়া, আল-আমিন, রোজন চৌধুরী, পারভেজ, স্বজল প্রমুখ।

প্রতিবেদক- আশিক বিন রহিম

Share