Home / চাঁদপুর / চাঁদপুর জেলাকে কুমিল্লা বিভাগে অর্ন্তভুক্তকরণে মতবিনিময়সভা
চাঁদপুর জেলাকে কুমিল্লা বিভাগে অর্ন্তভুক্তকরণে মতবিনিময়সভা

চাঁদপুর জেলাকে কুমিল্লা বিভাগে অর্ন্তভুক্তকরণে মতবিনিময়সভা

চাঁদপুর জেলাকে কুমিল্লা বিভাগে অর্ন্তভুক্তকরণের বিষয়ে মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন।

তিনি এ সময় বলেন, “চাঁদপুর জেলার সাথে কুমিল্লার ইতিহাস এবং ঐতিহ্যের সম্পর্ক রয়েছে। প্রধানমন্ত্রী ইতোমধ্যে সিদ্ধান্ত নিয়েছেন বৃহত্তর কুমিল্লাকে বিভাগ হিসেবে ঘোষণা করার। এই বিভাগে আমরা (চাঁদপুর জেলা) অর্ন্তভুক্ত হবো কি-না সে বিষয়ে আপনাদের মতামত নেয়ার জন্য আজকের এই মতবিনিময় সভা। নোয়খালি জেলা এখনো সিদ্ধান্তহীনতায় রয়েছে; তারা কুমিল্লা বিভাগে যাবে, নাকি চট্টগ্রাম বিভাগে থাকবে। আপনারা যে মূল্যবান মতামত দিয়েছেন, আমরা তাতে অত্যন্ত খুশি হয়েছি। আপনাদের দাবিগুলো আমরা একটি চিঠির মাধ্যমে র্ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠাবো। আমাদের দাবি থাকবে, কুমিল্লা বিভাগের কিছু কার্যালয় যাতে চাঁদপুরে রাখা হয়।”

কুমিল্লা বিভাগসহ বিভিন্ন বিষয়ে বক্তব্য উপস্থাপনকালে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) লুৎফর রহমান বলেন, “চাঁদপুর জেলা পদ্মা, মেঘনা, ডাকাতিয়া ও ধনাগোদা নদীকেন্দ্রিক। এই জেলার সাথে কুমিল্লার এক অভিচ্ছেদ্য সম্পর্ক রয়েছে। আমরা জেলা প্রশাসন থেকে ইতোমধ্যেই চাঁদপুরকে একটি পর্যটন নগরী হিসেবে গড়ে তোলার জন্যে কাজ করছি। এখানে পর্যটনের এক অপার সম্ভাবনা রয়েছে। এ ক্ষেত্রে চাঁদপুর কুমিল্লা বিভাগে যুক্ত হলে এই জেলা হবে বিভাগের অন্যতম পর্যটন নগরী। কুমিল্লা বিভাগের মধ্যে চাঁদপুর হবে সবচেয়ে সুন্দর জেলা।

মতবিনিময়সভায় অন্যান্যের মাঝে আরো বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাব সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন, শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, সাধারণ সম্পাদক রহিম বাদশা, চাঁদপুর চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর আখন্দ সেলিম, সদর উপজেলা নির্বহী কর্মকর্তা উদয়ন দেওয়ান, হাজীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যপক আবদুর রশিদ মজুমদার, কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যন শাহজাহান শিশির, কচুয়া পৌরসভার মেয়র হুমায়ুন কবির প্রধান, হাজীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মান্নান খান বাচ্চু, চাঁদপুর চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক তমাল কুমার ঘোষ, শাহারাস্তি উপজেলার নির্বাহী কর্মকর্তা ছামিউল মাসুদ, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মুর্শিদুল ইসলাম, মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মফিজুল ইসলাম।

Asik bin Rahim

আশিক বিন রহিম ||   আপডেট: ০৭:১৮ পিএম, ০৬ অক্টোবর ২০১৫, মঙ্গলবার

 চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫