চাঁদপুর গ্যাস অফিস প্রবেশ পথ যখন মিনি ডাস্টবিন!

চাঁদপুর বাখরাবাদ গ্যাস ডিষ্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এলাকার বিতরণ কার্যালয়ের গেটের সামনে ময়লা আবর্জনা এবং ইট বালুসহ বিভিন্ন নির্মাণ সামগ্রী ফেলে রাখা হয়েছে। এ জন্য ওই কার্যালয়ের সামনের পরিবেশ দূষণ সৃষ্টি হয়েছে। এজন্য দেখতে মনে হয় এক ধরণের মিনি ডাস্টবিন।

চাঁদপুর শহরের ওয়্যারলেস বাজারে  অবস্থিত বাখরাবাদ গ্যাস বিতরণ কার্যালয়ে গিয়ে দেখা যায় প্রধান গেটের প্রবেশ পথে রাস্তার অর্ধেক জুড়ে  বিশাল ময়লা আর্বজনার স্তুপ পড়ে আছে। তার মাঝে মরার  ওপর খাড়ার গা এর মতো দু ’পাশে স্থানীয় ইট বালু ব্যবসায়ী মো. সেলিম গাজী তার ব্যবসার জন্য রাখা ইটগুলি সাড়িবদ্ধভাবে গেটের দু’পাশে  খামাল দিয়ে রেখেছে।

এ কারণে  সেখানে  গ্যাস অফিস আছে কি না তা’ বুঝা যাচ্ছে না। এ সব নির্মাণ সামগ্রী এবং ময়লা আবর্জনা রাখার কারণে প্রতিদিন দূষিত ও নোংরা পরিবেশের মধ্যদিয়ে অফিস করতে হচ্ছে ওই কার্যালয়ে কর্মরত কর্মকর্তা কর্মচারীদের।  কার্যালয়টির সাইনবোর্ডটি অনেকটা অস্পষ্ট।

স্থানীয়রা কোন জায়গা বা কোনো ডাস্টবিন না পেয়ে প্রতিদিনই তাদের বাসাবাড়ির বিভিন্ন ময়লা আর্বজনা গ্যাস অফিসের প্রবেশ মুখে নিয়ে ফেলে দেয়া হয়।

স্থানীয় ক’জন ক্ষোভ প্রকাশ করে বলেন, এখানে পৌরসভার পক্ষ থেকে কোনো ডাস্টবিন নেই। তাই এখানকার লোকজন ময়লা ফেলার কোনো জায়গা না পেয়ে অনেক আগে থেকেই এখানে সবাই ময়লা আবর্জনা ফেলছে। এদিকে একটি সরকারি প্রতিষ্ঠানের সামনে এমন ময়লা আর্বজনা এবং ইটের ¯ূ‘প দেখে প্রত্যক্ষদর্শীদের মনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

ইট বালি রাখা ব্যবসায়ী সেলিম গাজী চাঁদপুর টাইমসকে বলেন, ‘আমি  কিছুদিনের মধ্যে আমার বাড়ির কাজ ধরবো এজন্য ইটগুলো এখানে রেখেছি। বাড়ির কাজ ধরলেই তা এখান থেকে সরিয়ে ফেলবো। এ ইট শুধু আমার একার নয়। এখানে গ্যাস অফিসেরও ইট রয়েছে।’

About The Author

প্রতিবেদক- কবির হোসেন মিজি

: আপডেট, বাংলাদেশ সময় ৪:০০ এএম, ১৮ জুলাই ২০১৬, সোমবার
ডিএইচ

Share