Home / চাঁদপুর / চাঁদপুর কোস্ট গার্ডের অভিযানে কারেন্ট জাল ও পলিথিন জব্দ
cost-guard-polithin

চাঁদপুর কোস্ট গার্ডের অভিযানে কারেন্ট জাল ও পলিথিন জব্দ

চাঁদপুর কোস্ট গার্ডের অভিযানে জেলার প্রধান বাণিজ্যিক এলাকা পুরাণবাজার থেকে বিপুল পরিমানে নিষিদ্ধ নতুন কারেন্ট জাল ও পলিথিন জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (৮ মে) সকালে গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালানো হয়।

অভিযান চলাকালে পুরাবজারের মনোহর পট্রি সহ স্থানীয় আটটি গোডাউন ঘর থেকে আনুমানিক ৪ লক্ষ ৯ হাজার মিটার অবৈধ নতুন কারেন্ট জাল এবং ঘোষপট্রি এলাকায় কয়েকটি পরিত্যাক্ত গোডাউন ঘর থেকে আনুমানিক ৫শ’ কেজি ব্যবহার নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। জব্দকৃত কারেন্ট জাল ও পলিথিনের মোট মূল্য আনুমানিক ৮২ লক্ষ ৭০ হাজার।

অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা সুলতানা হিরামণি, এবং কোস্টগার্ড স্টেশন কমান্ডার এম এনায়েত উল্লাহ লেঃ বিএন।
পরবর্তীতে জব্দকৃত কারেন্ট জালগু নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং সহকারী মৎস কর্মকর্তার উপস্থিতিতে পুুড়িয়ে বিনষ্ট করা হয়। তাছাড়া জব্দকৃত নিষিদ্ধ পলিথিনগুলো চাঁদপুরের পরিবেশ অধিদপ্তরের নিকট আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য হস্তান্তর করা হয়।

কোস্টগার্ড স্টেশন কমান্ডার এম এনায়েত উল্লাহ লেঃ বিএন জানান, বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনী মৎস্য সম্পদ রক্ষার নিমিত্তে অবৈধ কারেন্ট জালের ব্যবহার প্রতিরোধ, মা ইলিশ রক্ষা, জাটকা আহরণ বন্ধ এবং পরিবেশ সুরক্ষায় অবৈধ পলিথিনের ব্যবহার বন্ধে অভিযান অব্যাহত রাখবে।

প্রতিবেদক- আশিক বিন রহিম

Leave a Reply