Home / চাঁদপুর / চাঁদপুরে এপিসিএল ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করার ‘চেষ্টা’
চাঁদপুরে এপিসিএল ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করার চেষ্টা

চাঁদপুরে এপিসিএল ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করার ‘চেষ্টা’

চাঁদপুরে ইন্টারনেট সেবা প্রদান কারী প্রতিষ্ঠান এশিয়া প্যাসিফিক কমিউনিকেশান লিমিটেড (এপিসিএল) এর ‘মূল সংযোগ’ বিছিন্ন করে দেয়ার ‘চেষ্টা’ চালাচ্ছে এক শ্রেণির ‘দুষ্কৃতিকারী’।

এপিসিএল কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়, দু-একদিন আগে শহরের তালতলায় ইন্টারনেট সংযোগ প্রদানকালে স্থানীয় কিছু যুবক বাধা প্রদান করে। এ সূত্র ধরে ৪ আগস্ট সন্ধ্যায় পুরাতন বাস টার্মিনালের যাত্রী ছাউনী মার্কেটে অবস্থিত শামীম টেলিকমে বসানো এপিসিএলের সাব লাইনের সংযোগ কেটে দেয় ওই চক্র। এতে করে ওই এলাকার এপিসিএলের শতাধিক গ্রাহক ইন্টারনেট সংযোগ থেকে বিছিন্ন হয়ে পড়ে।

এপিসিএলের স্থানীয় কার্যালয় সূত্রে জানা যায়, স্থানীয় প্রভাবশালী পরিবারের এক যুবকের নেতৃত্বে এধরনের ঘটনাটি সংগঠিত হয়েছে। পরবর্তীতে সে চক্রের নেতৃত্ব প্রদানকারী ব্যক্তির সাথে যোগাযোগ করলে তেমন একটা সাড়া পাওয়া যায় নি।

এপিসিএল আরো জানান, ‘মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নের লক্ষে সারাদেশের ন্যায় চাঁদপুর জেলাকে ডিজিটাল প্রযুক্তির আওতায় আনার জন্য আমরা সবেমাত্র চাঁদপুরকে আমাদের নেটওর্য়াকের আওতায় আনার চেষ্টা করছি। এরই মধ্যে একটি স্বার্থানেষ¦ী মহলের ধ্বংসাত্বক কর্মকান্ডের সম্মুখীন হলাম।’

এ বিষয়ে এপিসিএলের প্রধান কার্যালয়ে ব্যবস্থাপনা পরিচালক শেখ আতিকুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, ‘কে বা কারা এ ধরনের কর্মকান্ড করেছে তা আমার জানা নেই। তবে যাই হোক যারা ঘটনাটি ঘটিয়েছে তার পেছনে বড় ধরনের কোন উদ্দেশ্য রয়েছে। যেহেতু চাঁদপুরে প্রতিযোগিতামূলক বাণিজ্যিক বাজার হয়তো তারা অন্য কোনো ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের ইন্দনে আমাদের প্রতিষ্ঠানের সেবার মানকে প্রশ্নবিদ্ধ করার উদ্দেশ্যে এ ঘটনা ঘটিয়েছে বলে আমি মনে করি। প্রয়োজনে আমরা প্রতিষ্ঠানের তরফ থেকে আইনী ব্যবস্থা নিবো।’

এপিসিএলের পক্ষ থেকে তালতলা এলাকার এপিসিএলের গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করে বলা হয়, খুব শীঘ্রই সমস্যা সমাধান করে পুনরায় সকল গ্রাহকদের আমাদের নেটওর্য়াকের আওতায় নিয়ে আসার আশ্বাস প্রদান করা হয়।

: আপডেট, বাংলাদেশ সময় ০৩:৩০ এএম, ৪আগস্ট ২০১৬, শুক্রবার
ডিএইচ

Leave a Reply