উপজেলা সংবাদ

চাঁদপুর আলী দাখিল মাদ্রাসায় স্টুডেন্ট কেবিনেট নির্বাচন

তরপুরচন্ডী আলী দাখিল মাদ্রাসায় স্টুডেন্ট কেবিনেট ম্যানুয়াল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত ৬ষ্ঠ শ্রেণী থেকে ১০ম শেণী পর্যন্ত শিক্ষার্থীরা নির্বাচনে অংশ গ্রহণ করে।

স্টুডেন্ট কেবিনেট ম্যানুয়াল নির্বাচনে প্রার্থী ছিলো ১০ জন। মোট শিক্ষার্থী ভোটর ১শ’ ৬৮ জন। স্টুডেন্ট কেবিনেট নির্বাচনে ৭ জন শিক্ষক ধারা পরিচালনা করা হয়।

মাদ্রাসার সুপার মাও. মো. আব্দুর রাজ্জাক জানান, আলী দাখিল মাদ্রাসায় এই প্রথমবারের মত স্টুডেন্ট কেবিনেট ম্যানুয়াল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ছাত্র-ছাত্রীরা সকলে শত:পূর্ত ভাবে নির্বাচনে অংশ গ্রহন করেছে। সরকার যে উদ্দেশ্যে নির্বাচন পরিচালনা করছেন। আমরা সেই লক্ষ্যেই কাজ করছি। যাতে সরকারের উদ্দেশ্য খুব দ্রুত বাস্তবায়ন হয়।

প্রসঙ্গত, মাদ্রাসায় ছাত্র-ছাত্রী বৃদ্ধি, ঝরে পড়া রোধ, শিক্ষার মান বৃদ্ধি ও উন্নয়নমূলক কর্মকান্ডে ছাত্র-ছাত্রীদের সম্পৃক্ত করতে এ নির্বাচনের আয়োজন। এছাড়া মাদ্রাসার আঙ্গিনা, শ্রেণী কক্ষ পরিস্কার পরিচ্ছন্ন, খাবারের বিশুদ্ধ পানি সংগ্রহ, আসন বিন্যাস, স্বাস্থ উন্নয়ন, শিক্ষা উপকরণ সরবারাহ, ক্রীড়া ও সাংস্কৃকিত কর্মকান্ডে স্টুডেন্ট কেবিনেট ম্যানুয়াল নির্বাচনের মাধ্যমে শিক্ষার্থীরা সম্পৃক্ত হতে পারবে।

আপডেট ০৪:৩৪ পিএম, ২১ মার্চ ২০১৬, সোমবার
ডিএইচ

Share