Home / চাঁদপুর / চাঁদপুর আধুনিক লঞ্চঘাট নির্মাণে বিশ্ব ব্যাংক প্রতিনিধি দলের পরিদর্শন
লঞ্চঘাট

চাঁদপুর আধুনিক লঞ্চঘাট নির্মাণে বিশ্ব ব্যাংক প্রতিনিধি দলের পরিদর্শন

চাঁদপুর আধুনিক লঞ্চঘাট নির্মাণে বিশ্ব ব্যাংক প্রতিনিধি দল লঞ্চঘাট এলাকা পরিদর্শন করেছেন।
বৃহস্পতিবার সকালে লঞ্চঘাটের বিভিন্ন স্থান ম্যাপ দেখে প্রতিনিধি দল পরিদর্শন করেন।

এসময় বিশ্ব ব্যাংকের প্রকল্প পরিচালক আইয়ুব হোসেন, ডেপুটি প্রকল্প পরিচালক ফরহাদ হোসেন, নির্বাহী প্রকৌশলী দিদার হোসেন, চাঁদপুর বিআইডব্লিটিএর উপ পরিচালক মোঃ শাহাদাত হোসেন,বিআইডব্লিউটিএ প্রকৌশলী আনিসুর রহমান, বিদেশি কনসাল্টটেন্ট সুদীপ্ত চক্রবর্তী, রাকিবুল ইসলাম, মাজহারুল ইসলাম, রাসেল হোসেন, মাঈনুল হক, ঠিকাদারি প্রতিষ্ঠান তমা কনট্রাকশনের কামাল হোসেন ও ইঞ্জিনিয়ার রাজীব উপস্থিত ছিলেন।

বিশ্ব ব্যাংকের প্রকল্প পরিচালক আইয়ুব হোসেন বলেন, মূল ভবন নির্মাণ করতে যা যা দরকার তার অংশ হিসেবে জেটি, বিকল্প রাস্তা, পার্কিং ইয়ার্ডের ব্যবস্থাসহ নির্মাণের কাজ চলমান রয়েছে এবং আগামী ৭ দিনের মধ্যে পূর্নাঙ্গ স্থাপনার কাজ শেষ হবে। এরপর যাত্রীদের আসা যাওয়া জন্য যা যা করা দরকার তা করা হবে। এছাড়া পাইলিং এর কাজ শুরু করতে কমপক্ষে আরও ১০ দিনের মতো লাগবে।

তিনি বলেন, এ মাসের শেষের দিকে বিল্ডিং কন্সট্রাকশনের লে আউট,পাইলিং এর কাজ শেষ করবো। আর রাস্তার কাজের জন্য খালের উপর একটি ব্রিজ নির্মান করা হবে। রাস্তার জন্য কিছু আশপাশের কয়েকটি বাড়িসহ স্থাপনা ভাঙ্গা হবে। এদেরকে অতি শিঘ্রই ক্ষতিপূরণ দেয়া হবে। আর রাস্তাটি দুপাশ মিলে ১৫ মিটার হবে, আর লম্বা হবে ৪০ মিটার। মূলভবনের কাজের পরই এ কাজ করা হবে। নৌ থানাটি অন্যত্র সড়িয়ে নেয়ার জন্য নৌ পুলিশ সুপার আমার কাছে দুই মাস সময় চেয়েছেন। তা অলরেডি দু মাস হয়ে গেছে। আমি পুলিশ সুপারের সাথে আজকে আবার কথা বলবো। এর আগে পুলিশ সুপার জানিয়েছেন থানার জন্য একটি ভাড়া বাসা পেলে তা অন্যত্র সড়িয়ে নেয়া হবে।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক, ১২ অক্টোবর ২০২৩