Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে মাদ্রাসা সুপারের ওপর হামলায় বিক্ষোভ ও মানববন্ধন
মাদ্রাসা

ফরিদগঞ্জে মাদ্রাসা সুপারের ওপর হামলায় বিক্ষোভ ও মানববন্ধন

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার সুবিদপুর পূর্ব ইউনিয়নের সুবিদপুর ওল্ডস্কিম দাখিল মাদ্রাসার সুপারের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা।

১২ অক্টোবর বৃহস্পতিবার দুপুরে মাদ্রাসা মাঠে মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে একই স্থানে এসে শেষ হয়।

জানাযায়, বুধবার রাতে মাদ্রাসা সুপার আখতার হোসেন (৫২) মাদ্রাসা অফিস কক্ষে দাপ্তরিক কাজ শেষ করে এশার নামাজ পড়ে বাসায় যাওয়ার প্রতিমধ্যে মাদ্রাসার পশ্চিম পাশে ব্রিজের উপর গেলে পূর্ব ওতপেতে থাকা কে বা কাহারা অতর্কিত হামলা চালায়। এ সময় সুপারের ডাক চিৎকারে স্থানীয়রা তাকে উদ্ধারের পূর্বেই হামলাকারী পালিয়ে যায়। পরে আহতাবস্থায় তাকে ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। হামলায় মাদ্রাসা সুপার আখতার হোসেনের ডান হাত ও সিনায় থেঁতলে যায়। এ ঘটনায় মাদ্রাসা সুপার আখতার হোসেন বাদী হয়ে ফরিদগঞ্জ থানায় লিখিত অভিযোগ করছেন।

এ বিষয়ে মাদ্রাসার ছাত্র-ছাত্রী ও শিক্ষক মন্ডলী সুপারের উপর হামলাকারীদের শনাক্ত করে আইনের আওতায় আনার জোর দাবি জানান।

মাদ্রাসা সুপার আখতার হোসেন জানান, আমি মাদ্রাসার জমে থাকা দাপ্তরিক কাজ শেষে এশার নামাজ পড়ে বাসায় যাচ্ছিলাম। মাদ্রাসার পশ্চিম পাশে ব্রিজের উপর গেলে পূর্ব থেকে ওতপেতে থাকা কে বা কাহারা আমার উপর অতর্কিত হামলা চালায়। আমার ডাক চিৎকারে স্থানীয়রা আমাকে উদ্ধার হাসপাতালে নিয়ে যায়। হামলায় আমার ডান হাত ও সিনায় থেঁতলে যায়। এ ঘটনায় আমি থানায় লিখিত অভিযোগ করছি।

ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ সাইদুল ইসলাম জানান, মাদ্রাসার সুপার আহতাবস্থায় আমার কাছে এসেছিল, তাকে বলেছি আগে চিকিৎসা করানোর জন্য এবং পরবর্তীতে অভিযোগ দেওয়ার জন্য। এ বিষয়ে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিবেদক: শিমুল হাছান, ১২ অক্টোবর ২০২৩