Home / চাঁদপুর / চাঁদপুরে ৫ পৌর নির্বাচনে দু’দলের প্রার্থী তালিকা কেন্দ্রে
bnp + awamiligue

চাঁদপুরে ৫ পৌর নির্বাচনে দু’দলের প্রার্থী তালিকা কেন্দ্রে

সদ্য তফসিল ঘোষিত প্রথমবারের মতো স্থানীয় সরকারের পৌর নির্বাচনে চাঁদপুর জেলার হাজীগঞ্জ, কচুয়া, মতলব উত্তর ( ছেঙ্গারচর), মতলব দক্ষিণ, ফরিদগঞ্জসহ মোট ৫ পৌরসভায় আওয়ামী লীগের তৃণমুলের সদস্যদের মতামত নিয়ে প্রার্থী তালিকা ঢাকায় প্রেরণ করা হয়েছে। মনোনয়ন বোর্ডই চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

অপর দিকে বিএনপির প্রার্থী তালিকা বিএনপি’র হাইকমান্ডের কাছে প্রেরণ করা হয়েছে বলে বিভিন্ন সূত্র নিশ্চিত করেছে।

আওয়ামীলীগের প্রার্থী চূড়ান্ত করতে জেলা আওয়ামীলীগের সভাপতি ড. মো. শামসুল হক ভূইয়া ও সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটওয়ারী ৫ পৌরসভার আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের সাথে এ নিয়ে মতবিনিময় করেছেন।

জেলা আওয়ামীলীগের এক নেতা জানান, স্থানীয় সংসদ সদস্যের সাথে আলাপ করেই স্ব-স্ব পৌরসভায় প্রার্থী নির্বাচন করা হবে। তবে দলীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

এদিকে বিএনপির প্রার্থী তালিকা বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার হাতে আছে। তারা নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত হলেই প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে।

চাঁদপুরের ৫ পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থীরা নিজের পক্ষে মনোনয়ন টানতে কেন্দ্রীয় নেতাদের দিয়ে সর্বশেষ তদবির চালাচ্ছেন। তবে ৫ পৌরসভায় দলীয় কোন এখনো মনোনয়ন ক্রয় করেনি।

আগামী ৩০ ডিসেম্বর এ ৫ পৌরসভার ভোটগ্রহণ করা হবে। ৩ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। ৫ ও ৬ ডিসেম্বর বাছাই, ১৩ ডিসেম্বর প্রত্যাহার এবং ১৪ ডিসেম্বর চূড়ান্ত প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্ধ দেয়া হবে।

শরীফুল ইসলাম, স্পেশাল করেসপন্ডেন্ট

। ।। ১১:১৭ পিএম, ২৮ নভেম্বর ২০১৫, শনিবার

ডিএইচ