Home / শীর্ষ সংবাদ / চাঁদপুরে ৫৬৫ ট্যালেন্টপুল, ৮৭৭ জনের সাধারণ বৃত্তি লাভ
PSC
ফাইল ছবি

চাঁদপুরে ৫৬৫ ট্যালেন্টপুল, ৮৭৭ জনের সাধারণ বৃত্তি লাভ

প্রাথমিক শিক্ষা সমাপনীর বৃত্তির ফলাফল প্রকাশ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। মঙ্গলবার সচিবালয়ের মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান এক সংবাদ সম্মেলনে এ বৃত্তির ফলাফল ঘোষণা করেন।

এর মধ্যে চাঁদপুরে এক বছরের মেধা কোটায় ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ৫শ’ ৬৫ জন শিক্ষার্থী। আর সাধারণ কোটায় বৃত্তি পেয়েছে ৮শ’ ৭৭জন শিক্ষার্থী।

চাঁদপুর সদর উপজেলায় মেধা কোটায় (ট্যালেন্টপুলে) বৃত্তি পেয়েছে ১শ’ ৫জন। সাধরাণ কোটায় বৃত্তি পেয়েছে ১শ’ ৭৮ জন। কচুয়া উপজেলায় মেধা কোটায় (ট্যালেন্টপুলে) বৃত্তি পেয়েছে ৮৮জন। আর সাধারণ কোটায় বৃত্তি পেয়েছে ১শ’ ২১ জন। শাহরাস্তি উপজেলা মেধা কোটায় (ট্যালেন্টপুলে) বৃত্তি পেয়েছে ৫০জন। আর সাধারণ কোটায় বৃত্তি পেয়েছে ১শ’ ৩৫ জন। হাজীগঞ্জ উপজেলায় মেধা কোটায় (ট্যালেন্টপুলে) বৃত্তি পেয়েছে ৮১জন। আর সাধারণ কোটায় বৃত্তি পেয়েছে ১শ’ ৪১ জন। ফরিদগঞ্জ উপজেলায় মেধা কোটায় (ট্যালেন্টপুলে) বৃত্তি পেয়েছে ৯৩জন। আর সাধারণ কোটায় বৃত্তি পেয়েছে ৪১ জন। সম্পূরক কোটায় বৃত্তি পেয়েছে ৬জন।
হাইমচর উপজেলায় মেধা কোটায় (ট্যালেন্টপুলে) বৃত্তি পেয়েছে ৯৬জন। আর সাধারণ কোটায় বৃত্তি পেয়েছে ২৬ জন। সম্পূরক কোটায় বৃত্তি পেয়েছে ১জন। মতলব দক্ষিণ উপজেলা মেধা কোটায় (ট্যালেন্টপুলে) বৃত্তি পেয়েছে ৪৭ জন। আর সাধারণ কোটায় বৃত্তি পেয়েছে ৯৪ জন।

মতলব উত্তর উপজেলায় মেধা কোটায় (ট্যালেন্টপুলে) বৃত্তি পেয়েছে ৭৫ জন। আর সাধারণ কোটায় বৃত্তি পেয়েছে ১শ’৪১ জন। ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্তরা মসে ৩শ’ টাকা করে একং সাধারণ কোটায় বৃত্তিপ্রাপ্তরা মাসে ২শ’ ২৫ টাকা করে পাবে।

প্রসঙ্গত, এ বছর সারাদেশে মেধা কোটায় ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ৩ হাজার শিক্ষার্থী। যা আগে ছিলো ২২ হাজার। আর সাধারণ কোটায় বৃত্তি পেয়েছে ৪৯ হাজার ৫শ’ জন। যা আগে ছিলো ৩৩ হাজার।

প্রতিবেদক- শরীফুল ইসলাম