Home / চাঁদপুর / চাঁদপুরে ৪ ট্রলার ডুবিতে ক্ষয়ক্ষতি দু’কোটি
চাঁদপুরে ৪ ট্রলার ডুবিতে ক্ষয়ক্ষতি দু’কোটি

চাঁদপুরে ৪ ট্রলার ডুবিতে ক্ষয়ক্ষতি দু’কোটি

চাঁদপুর পুরাণবাজার ভূঁইয়ার ঘাটে রোববার (১ মে) সন্ধ্যায় ঘূর্ণিঝড়ে ৪ ট্রলার ডুবিতে ক্ষতির পরিমাণ প্রায় ২ কোটি টাকা দাঁড়িয়েছে বলে দাবি করছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

দুর্ঘটনা কবলিত ট্রলারগুলো রোববার সকালে ফরিদপুরের সিএমবি ঘাট থেকে প্রায় ৭ হাজার বস্তা চাল, ডাল, ভুষা মালামাল নিয়ে বিকেলে পুরাণবাজার ভুইয়ার ঘাট এলাকায় অবস্থান নেয়।

ডুবে যাওয়া ট্রলারগুলো হলো ফরিদপুরের মঞ্জু মাঝির এমভি ভাটিলক্ষœীপুর, নুরুজ্জামান মাঝির আল মিরাজ, কুদ্দুস মাঝির সিলেটি ট্রলার ও চাঁদপুরের আনিস-স্বপন পরিবহন। ৪ ট্রলারে প্রায় ২ কোটি টাকার ছিল বলে দাবি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের।

ডাকাতিয়া নদীতে তলিয়ে যাওয়া এমভি ভাটি লক্ষ্মীপুরে মঞ্জু মাঝি জানায়, তারা ২৪’শ বস্তা মুসরি ডাল ও চাল নিয়ে ভুইয়ার ঘাট এলাকায় আসে। সন্ধ্যায় ঝড়ে একসাথে ভুইয়ার ঘাট ও মৌলভী ঘাটে থাকা মালামাল বোঝাই ট্রলার ৪ টি ডুবে যায় ।

ব্যবসায়ী সবুজ পোদ্দার জানান, তাদের প্রায় ২ হাজার ৪ শ’ বস্তা চাল ও ডাল নিয়ে এমভি ভাটি লক্ষ্মীপুর ও সিলেটি ট্রলারে মাল চাঁদপুরের পুরানবাজার ভুঁইয়ার ঘাট এলাকায় আসে।

বিকেল হওয়ায় পরের দিন মালামাল নামাবে বলে শ্রমিকরা চলে যায়। কিন্তু সন্ধ্যায় কাল বৈশাখী ঝড়ে ট্রলারগুলো ডুবে যায় । এতে তাদের প্রায় ২ কোটি টাকার ওপর মালামাল ক্ষতি হয়েছে।

এদিকে সোমবার ভোর থেকে পুরানবাজার ভুঁইয়ারঘাট এলাকায় মালামালসহ ডুবে যাওয়া ট্রারারগুলো উদ্ধার তৎপরতা চলছিল। ট্রলারে থাকা চাল ও ডাল পুরোপুরি নষ্ট হয়ে গেছে । এছাড়াও মালামাল ও ট্্রলার উদ্ধারে আলাদা লোক নিয়োগ করা হয়েছে।

চাঁদপুরে ৪ ট্রলার ডুবিতে ক্ষয়ক্ষতি দু’কোটি

About The Author

শরীফুল ইসলাম
: আপডেট ৪:০০ পিএম, ০২ মে ২০১৬, সোমবার
ডিএইচ