Home / চাঁদপুর / চাঁদপুরে ৪২তম জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্ট শুরু
ক্রিকেট

চাঁদপুরে ৪২তম জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্ট শুরু

চাঁদপুর স্টেডিয়ামে শুরু হয়েছে ৪২তম জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্ট ২০২৩-২৪। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনায় ও চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে চাঁদপুর ভ্যানুতে অংশ নিচ্ছে নরসিংদী, সাতক্ষীরা, ঢাকা ও বাগেরহাট জেলা ক্রিকেট দল।

৩ মার্চ রোববার চাঁদপুর স্টেডিয়াম ভেন্যুর খেলা শুভ উদ্বোধন করেন, চাঁদপুর জেলায় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু।

তিনি বলেন, ৪২তম জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্ট আয়োজনের মধ্য দিয়ে আমাদের আন্তরিক পরিচিতি এবং বন্ধন তৈরি হবে। পরবর্তীতে হয়তো এই বন্ধনটা আরও সুদৃঢ় হবে। এতে করে ক্রিকেটাররা আরও দক্ষতা উন্নয়ন ও ভালো ক্রিকেটার হয়ে জাতীয় দলে জায়গা করে নিয়ে বাংলাদেশের সুনাম বয়ে আনতে পারবে।

তিনি চাঁদপুরকে ভেন্যু করায় চাঁদপুর ডিএসএ’র পক্ষ থেকে বিসিবি কর্তৃপক্ষের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

এসময় জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপকমিটির সহ-সভাপতি ও বিসিবির ক্রিকেট কোচ শামীম ফারুকী, ক্রিকেট উপকমিটির সদস্য সাইফুল ইসলাম সুমনসহ ক্রিকেট সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী ম্যাচে অংশ নিয়েছে নরসিংদী ও বাগেরহাট জেলা ক্রিকেট দল। এদিন প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নামে বাগেরহাট জেলা ক্রিকেট দল। তারা নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২০৪ রান করে। দলের পক্ষে ইকবাল ৪৯ রোমান ৩৭ রান ও আফিফ ৩২ রান করে। নরসিংদী সৌরভ ৪৪রান দিয়ে নেয় ৩ উইকেট।

জবাবে নরসিংদী জেলা ক্রিকেট দল ৪৪.৪ ওভারে ৬ উইকেটে ২০৫ রান করে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। নরসিংদীর ব্যাটসম্যানদের উল্লেখযোগ্য রান ছিল আরিয়ান ফাহিম ৪৮ সাইমন করিম ৪৫।

আগামী ৪ মার্চ সাতক্ষীরা বনাম ঢাকা, ৬ মার্চ নরসিংদি বনাম ঢাকা, ৭ মার্চ সাতক্ষীরা বনাম বাগেরহাট, ৯ মার্চ নরসিংদী বনাম সাতক্ষীরা ও
১০ মার্চ ঢাকা বনাম বাগেরহাটের খেলা অনুষ্ঠিত হবে। চাঁদপুর ভেন্যুর চ্যাম্পিয়ন দল বিভাগীয় পর্যায় পরবর্তী রাউন্ড খেলবে। এদিকে চাঁদপুর জেলা ক্রিকেট দল একই চ্যাম্পিয়নশীপ টুর্নামেন্টের মৌলভীবাজার ভেন্যুতে অংশ নিচ্ছে। জেলার ক্রীড়া সংস্থার কার্যালয়ের সূত্রে এই তথ্য জানানো হয়।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ৩ মার্চ ২০২৪