Home / চাঁদপুর / চাঁদপুরে ৩ লাখ ৩৩ হাজারসহ দেশে দু’কোটি শিশু ভিটামিন এ খাবে
Child eat vitamin a

চাঁদপুরে ৩ লাখ ৩৩ হাজারসহ দেশে দু’কোটি শিশু ভিটামিন এ খাবে

সারা দেশে আগামী (১৬ জুলাই) শনিবার ৬ মাস থেকে ৫৯ মাস বয়সী দু’ কোটি শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে শুধু চাদপুরেই খাবে ৩ লাখ ৩৩ হাজার শিশু ভিটামিন এ খাবে।

১৪ জুলাই বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক এসব তথ্য জানা।

প্রতিমন্ত্রী বলেন, ১৬ জুলাই শনিবার সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত দেশের ১ লাখ ২০ হাজার স্থায়ী ক্যাম্পসহ ভ্রাম্য মাণ অতিরিক্ত ২০ হাজার কেন্দ্রে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

চাঁদপুর জেলার ৮ উপজেলায় ৩ লাখ ৩৩ হাজার ১শ’ ৭৭ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুর সংখ্যা ৩৬ হাজার ৪৯ জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুর সংখ্যা ২ লাখ ৯৭ হাজার ১শ’ ২৮ জন।

এ ক্যাম্পেইনটি সফল করারর জন্য ২ হাজার ৪শ’ ৮৮টি কেন্দ্রে ৬ হাজার ৮শ’ ৪ জন জনবল কাজ করবেন । এর মধ্যে ¯¦াস্থ্য সহকারী ৩ শ’৩৪ জন, পারিবারিক কল্যাণ সহকারী ৪শ’ ৮২জন, সিএইচসিপি ২শ’ ১৮ জন এবং স্বেচ্ছাসেবক ৫ হাজার ৭শ’ ৭০ জন। প্রতিটি টিকাদান কেন্দ্রে ৩ সদস্য বিশিষ্ট দল সকাল ৮টায় থেকে বিকেল ৪টা পর্যন্ত ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবেন।

চাঁদপুরে ৩ লাখ ৩৩ হাজারসহ দেশে দু’কোটি শিশু ভিটামিন এ খাবে

About The Author

প্রতিবেদক- আবদুল গনি

Leave a Reply