Home / চাঁদপুর / চাঁদপুরে ৩ লাখ চিংড়ি রেণু পোনা জব্দ
চিংড়ি

চাঁদপুরে ৩ লাখ চিংড়ি রেণু পোনা জব্দ

চাঁদপুর নৌ-সীমানার পদ্মা-মেঘনা নদীর বিভিন্ন স্থানে কোস্টগার্ডের অভিযানে ৩ লাখ চিংড়ি রেণু পোনা জব্দ করা হয়েছে। পরে জব্দকৃত চিংড়ি রেণু পোনা নদীতে অবমুক্ত করে কোস্টগার্ড ও মৎস্য বিভাগ। শুক্রবার বিকালে কোস্টগার্ড চাঁদপুর স্টেশন থেকে এসব তথ্য জানানো হয়।

শুক্রবার বিকালে জব্দকৃত চিংড়ি পোনা ডাকাতিয়া নদীতে অবমুক্ত করা হয় বলে জানান বাংলাদেশ কোস্ট গার্ড ঢাকা জোন অধীনস্থ বিসিজি স্টেশন চাঁদপুর কর্তৃক লেফটেন্যান্ট মাশহাদ উদ্দিন নাহিয়ান।

জানা যায়, বিশেষ খবরে ভোর রাতে বাংলাদেশ কোস্ট গার্ড ঢাকা জোন অধীনস্থ বিসিজি স্টেশন চাঁদপুর কর্তৃক লেফটেন্যান্ট মাশহাদ উদ্দিন নাহিয়ানের নেতৃত্বে সদর উপজেলা, আলু বাজার ফেরীঘাট এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে চাঁদপুর মেঘনা নদীর বিভিন্ন স্থান থেকে অবৈধভাবে চিংড়ি রেণু পোনা ধরে খুলনা নেওয়ার সময় আনুমানিক ৩ লাখ চিংড়ির রেণু পোনার জব্দ করা হয়। এ সময় জব্দকৃত চিংড়ি রেণু পোনার প্রকৃত মালিক খুঁজে না পাওয়ায় কাউকে আটক করতে পারেনি কোস্ট গার্ড চাঁদপুর।

উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমানের উপস্থিতিতে ডাকাতিয়া নদীতে জব্দকৃত চিংড়ির রেণু পোনা অবমুক্ত করা হয়।

মো. মিজানুর রহমান জানান, রেণু পোনা যে কোনো সময় ধরা অবৈধ। দেশীয় প্রজাতির মাছ রক্ষায় আমাদের এ অভিযান সব সময় চলমান থাকবে।

স্টাফ করেসপন্ডেট, ৫ মে ২০২৩