Home / চাঁদপুর / চাঁদপুরে ২০ টাকার লটারিতে গাড়ি জিতলো স্কুলছাত্র অনিক
লটারিতে

চাঁদপুরে ২০ টাকার লটারিতে গাড়ি জিতলো স্কুলছাত্র অনিক

মাত্র ২০ টাকাার লটারিতে ১৫ লাখ টাকার গাড়ি জিতে চমকে দিলো ১০ম শ্রেণীর স্কুলছাত্র অনিক সরকার। ২১ জুলাই চাঁদপুর পুনাক শিল্প ও বানিজ্য মেলার আয়োজক কমিটি তার গাতে তুলে দেয় টয়োটা ব্যান্ডের কালো রঙের বিলাসবহুল গাড়িটি। ১৫ লক্ষ টাকা মূল্যের নতুন গাড়ি জিতে খুশি অনিক সরকার। সেই সাথে খুশি তার মধ্যবিত্ত পিতা রণি সরকার এবং পরিবারের অন্যান্যরা।

খোঁজ নিয়ে জানা যায়, চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার গল্লাক স্কুলের ১০ম শ্রেণীর শিক্ষার্থী অনিক সরকার। তার বাবা রণি সরকার পেশায় একজন শ্রমজীবী মানুষ। মধ্যবিত্ত পরিবারে জন্ম নেয়া অনিক সরকার স্বপ্ন দেখতো পড়লেখা শেষ করে ভালো কোন চাকরি নিবে। যাতে করে বাবা-মাকে আরেকটু সুখী জীবন যাপন করার পথ করে দিতে পারেন।

চাঁদপুর আউটার স্টেডিয়ামে আয়োজিত পুনাক শিল্প ও বানিজ্য মেলার লটারির কথা অনেকের মুখেই শুনেতে পায় অনিক। সখের বশে প্রথমে একটি লটারি কিনে ২০ টাকায়। হাজার হাজার ভাগ্যহতদের মতো তারও কপাল খুলে না ১ লটারিতে। এরপর মেলার শেষ দিন পকেট খরচের টাকায় ২০ টাকা মূল্যের আরো ১০টি লটারি কিনে অনিক সরকার। এর মধ্যে দুষ্টমি করে একটি লটারির পেছনে লিখেন ‘মামা পামু তো’। কে জানতো হাজারো মানুষের স্বপ্ন ভেঙে দিয়ে এই একটি লটারিই তার ভাগ্য বদলে দিবে।

২০ জুলাই বুধবার পুনাক শিল্প ও বানিজ্য মেলার শেষ দিন লটারি ড্র নিয়ে কিছুটা উৎকণ্ঠায় ছিলো অনিকও। রাত সাড়ে ১১টায় তার মোবাইলে একটি ফোন আসে। ফোনটি রিসিভ করতেই ওপাস থেকে জানানো হয়, অনিক লটারির ১নং পুরস্কার গাড়ি পেয়েছেন। এমন সংবাদ শুনবার পর অনিক এবং তার পরিবারে আনন্দের বন্যা বয়। ২১ জুলাই চাঁদপুর পুনাক শিল্প ও বানিজ্য মেলার আয়োজক কমিটি তার গাতে তুলে দেয় টয়োটা ব্যান্ডের কালো রঙের দৃষ্টিনন্দন গাড়িটি।

তবে গাড়িটি শেষত নিজের কাছে রাখতে পারেনি অনিক। মধ্যবিত্ত এই পরিবারের জন্যে এমন বিলাসবহুল গাড়ি প্রয়োজন নেই। তাই পিতা ও পুত্র পরামর্শ করে গাড়িটি সেখানেই বিক্রি করে দেয়ার সিদ্ধান্ত নেন। এরপর অনেকের সাথে দামাদামি শেষে তাদের ইউনিয়নের চেয়ারম্যানের কাছেই ১৩ লক্ষ টাকায় গাড়িটি বিক্রি করে দেন।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২১ জুলাই ২০২২