Home / চাঁদপুর / চাঁদপুরে সড়ক নিরাপদ রাখতে প্রশাসন ও বিআরটিএ’র অভিযান
চাঁদপুরে সড়ক নিরাপদ রাখতে প্রশাসন ও বিআরটিএ’র অভিযান

চাঁদপুরে সড়ক নিরাপদ রাখতে প্রশাসন ও বিআরটিএ’র অভিযান

চাঁদপুরে সড়ক নিরাপদ রাখতে জেলা প্রশাসন ও বিআরটিএর যৌথ উদ্যোগে লাইসেন্স বীহিন অটোরিক্সা ও সিএনজি এবং অপ্রাপ্ত বয়স্ক চালকদের উপর অভিযান পরিচালনা করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে চাঁদপুর স্টেডিয়াম গেইটে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর বিআরটিএুর ইনেসপেক্টর জিয়া উদ্দিনসহ আমর্স পুলিশের অভিযানে সহযোগিতা করে।

চাঁদপুর বিআরটিএর উপ-পরিচালক শেখ মো. ইমরান জানান, বৃহস্পতিবারের অভিযানে ১১টি সিএনজির উপর মামলা ও ৩ হাজার ৯শ’ টাকা জরিমানা করা হয়। এছাড়া ৮জন অপ্রাপ্ত অটোরিক্সা চালককে মোসলেখা দিয়ে ছেড়ে দেওয়া হয়। এতে উল্লেখ থাকে যে, তারা ২০ বছরের আগে আর অটোরিক্সা চালাতে পারবে না।

তিনি আরো জানান, সড়কে ফিটনেস বিহিন গাড়ি এবং অপ্রাপ্ত চালক গাড়ি চালাতে পারবে না। এ ক্ষেত্রে গাড়ির মালিক এবং পরিবহন শ্রমিক নেতাদের সচেতন থাকতে হবে। সকলের সহযোগিতা ছাড়া কোন ভাবেই সড়ক দুর্ঘটনা বন্ধ করা সম্ভব নয় বলে তিনি জানান।

ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (টিআই) নাছির উদ্দিন ভূঁইয়া জানান, চাঁদপুরে আমরা রোধ-বৃষ্টির মধ্যেও কাজ করে থাকি। আমাদের প্রতিনিয়ত সাড়াশি অভিযান অব্যাহত থাকে। আমরা বৃহস্পতিবারের ছাত্রদের আন্দোলনে যাতে কোন বিশৃঙ্খলা না ঘটে, তার জন্য পুলিশ সুপার শামসুন্নাহার স্যারসহ আমরা সড়কে অবস্থান নেই।

এছাড়া লাইসেন্স বিহিন মোটরসাইকেল,অটোরিক্সা ও সিএনজির উপর আমাদের প্রতিনিয়ত অভিযান চলছে। ঈদকে সামনে রেখে আমাদের বড় ধরনের অভিযান চলবে। এর জন্য সকলের সহযোগিতা কামনা করছি।

প্রতিবেদক : শরীফুল ইসলাম

Leave a Reply