Home / চাঁদপুর / চাঁদপুরে স্বপ্নকুড়ি সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের পরিচিতি সভা
চাঁদপুরে স্বপ্নকুড়ি সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের পরিচিতি সভা

চাঁদপুরে স্বপ্নকুড়ি সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের পরিচিতি সভা

চাঁদপুরে স্বপ্নকুড়ি সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের নবগঠিত কমিটির পরিচিতি সভা শুক্রবার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় তালতলা রোড জননী ভিলায় অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী।

বক্তব্যে তিনি বলেন স্বপ্নকুড়ি সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের অনেক ঐতিহ্য ও সুনাম রয়েছে। তা ধরে রাখতে হবে। সংগঠনটি কিছুটা ঝিমিয়ে পড়েছে। তা আবার উজ্জিবিত করতে হবে। সংগঠনকে নিয়ে সকলের মাঝে কমিটমেন্ট থাকতে হবে। এ সংগঠনে কোন মাদকাসক্ত ও ইভটেজার নেই। এখানে সবাই অনেক ভালো। সাংস্কৃতিক প্রতিষ্ঠান কোন লাভ জনক প্রতিষ্ঠান নয়। এটি হচ্ছে সাংস্কৃতিক প্রেমীদের মনের খোরাক। সাংস্কৃতিক মানে বিলিয়ে দেওয়া। আমরা সাংস্কৃতিক পাগল। সংগঠনের মধ্যে প্রতিযোগিতা থাকবে কোন প্রতিহিংসা থাকবে না।

প্রধান বক্তার বক্তব্যে চাঁদপুর সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের সভাপতি শহীদ পাটোয়ারী বলেন, স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত প্রায় ২শতাধিক সাংস্কৃতিক সংগঠন সৃষ্টি হয়েছে আবার ঝড়ে পড়েছে। তারমধ্যে বর্তমানে ৪০টি সংগঠন টিকে রয়েছে। আর যারা সংগঠনগুলো পরিচালনা করছেন তারা ভালোবেসে পকেটের অর্থ খরচ করে চালাচ্ছেন। আর ৪০টি সাংস্কৃতিক সংগঠনের মধ্যে অন্যতম স্বপ্নকুড়ি সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন। স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত অনেক সরকার এসেছেন। কোন সরকার সাংস্কৃতিক সংগঠন নিয়ে ভাবেননি। বর্তমান সরকার সাংস্কৃতিক সংগঠনের জন্য অনেক অর্থ বরাদ্দ দিয়েছেন। উপজেলাগুলোতে শিল্পকলা একাডেমী তৈরি করছেন।

সংগঠনের সভানেত্রী সুলতানা আক্তার সেতুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. মিজান লিটনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক আলোকিত চাঁদপুরের সম্পাদক ও প্রকাশক জাকির হোসেন, সংগঠনক ও ছাত্রনেতা ফেরদৌস মোর্শেদ জুয়েল, অ্যাড. আতাউর রহমান পাটওয়ারী, সংগঠনের চেয়ারম্যান এস এম শাহ আলম রবিন, সাবেক সাধারণ সম্পাদক মো. মাঈনুদ্দিন মুন্না প্রমুখ।

নবগঠিত কমিটির নেতৃবৃন্দকে পরিচয় করিয়ে দেন চাঁদপুর সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের সভাপতি শহীদ পাটোয়ারী। নবগঠিত কমিটির উপদেষ্টা চাঁদপুর সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের সভাপতি শহীদ পাটোয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী, দৈনিক আলোকিত চাঁদপুরের সম্পাদক ও প্রকাশক জাকির হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী আবু তাহের আখন্দ, আব্দুল কাদের, সংগঠক ও ছাত্রনেতা ফেরদৌস মোর্শেদ জুয়েল, অ্যাড. আতাউর রহমান পাটওয়ারী, চেয়ারম্যান এস এম শাহ আলম রবিন, সভানেত্রী সুলতানা আক্তার সেতু, সহ-সভাপতি সফিউল্ল্যাহ হায়দার, মো. মাঈনুদ্দিন মুন্না, আবু ইউছুফ টিটু, সাধারণ সম্পাদক মো. মিজান লিটন, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. মফিজুল ইসলাম পাটওয়ারী, সাংগঠনিক সম্পাদক মো. সোয়েবুর রহমান কলিম, কোষাধ্যক্ষ মো. মেহরাজ, দপ্তর সম্পাদক জুয়েল, প্রচার সম্পাদক রাহাত মৃধা, সহ-প্রচার সম্পাদক সোহান হাওলাদার, মহিলা বিষয়ক সম্পাদিকা সোনিয়া, সাংস্কৃতিক সম্পাদক মাইনুল ইসলাম, সহ-সাংস্কৃতিক সম্পাদক লিয়ন, সম্মানিত সদস্য মনির হোসেন খান, জুলহাস মিয়া, আফজালুর রহমান আবির, জিয়াউল হক লিটন।

সবশেষে স্বপ্নকুড়ি সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ নৃত্যানুষ্ঠান পরিবেশিত হয়।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ ১১: ৫৮ পিএম, ০৮ সেপ্টেম্বর, ২০১৭ শুক্রবার
ডিএইচ

Leave a Reply