Home / চাঁদপুর / চাঁদপুরে স্টার জলসা দেখা নিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা
Sucide
প্রতীকী ছবি

চাঁদপুরে স্টার জলসা দেখা নিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা

চাঁদপুর লেখা-পড়া রেখে স্টার জলশার টিভি সিরিয়াল দেখায় পরিবারের শাসনকে কেন্দ্র করে শারমিন (১৮) নামে ৯ম শ্রেণির ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

শুক্রবার (২৩ ফেব্রæয়ারি) শুক্রবার দিনগত রাতে সদর উপজেলা ১০নং ল²ীপুর মডেল ইউনিয়নের ৬নং ওয়ার্ড বেপারী বাড়িতে এ ঘটনা ঘটে।

শারমিন বেপারী বাড়ির হতদরিদ্র ইউনুছ সর্দারের মেয়ে এবং ল²ীপুর মোহাম্মদীয়া দাখিল মাদ্রাসার দাখিল ৯ম শ্রেণীর ছাত্রী। খবর পেয়ে ওই রাতেই চাঁদপুর মডেল থানার এসআই মাহবুব মন্ডল সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে ওই রাতে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে।

পরে মৃতদেহের সুরতহাল তৈরি করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরন করেন। এ তথ্যে জানিয়েছেন থানার ডিউটি অফিসার। এ ব্যাপারে শনিবার মডেল থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

ঘটনাস্থল গিয়ে পরিবার ও স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, ল²ীপুর মডেল ইউনিয়নের নদী ভাঙনের শিকার হতদরিদ্র ইউনুছ সর্দার একজন দিনমজুর। তিনি ওই বাড়ির পরিত্যক্ত একটি উচু ভিটায় পুরাণ কাপড়ে দিয়ে তাবুর মতো বানিয়ে সেখানে স্ত্রী ও ৫ সন্তান নিয়ে বসবাস করছেন। এই কৃতিম ঘরে একটি মাত্র কাঠের চকি পেতে স্ত্রী-সন্তান নিয়ে অমানবিকভাবে রাত্রি যাপন করে আসছেন।

অথচ দারিদ্রতার এতোটা নিচুতে অবস্থান করেও ৫ সন্তানকে শিক্ষার আলো থেকে বঞ্চিত করেননি। তার ৫ সন্তান স্থানীয় বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানে লেখা-পড়া করছে।
শুক্রবার ঘটনার রাত ৮টায় নিজের ঘরে টিভি না থাকায় শারমিন নানির ঘরে টিভিতে স্টার জলশায় সিরিয়াল ‘কে আপন, কে পর’ দেখতে যায়। টিভি সিরিয়াল দেখা শেষে ঘরে ফিরলে, পড়া রেখে টিভি দেখতে যাওয়ার শারমিনের ১০ম শ্রেণি পড়–য়া বড় ভাই তাকে বকা দেয়।

এতে শারমিন অভিমান করে বাড়ির সবার অগোচরে তার নানির ঘরের পাশে পুকুর পাড়ের একটি গাছের সাথে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে।
শারমিনের পাগল প্রায় মা, হোসনে আরা বেগম জানায়, শারমিন লেখা-পাড়া রেখে টিভি দেখতে গিয়েছিলো। এ নিয়ে তার ছেলে বোনকে ধমক দিয়েছে। এরপর সে রাগ করে ঘর থেকে বেরিয়ে যায়। রাত ১০টা বাজলেও শারমিনের ঘরে না ফেরায় আমরা তাকে খুঁজতে যাই। পরে বাড়ির পাশে পুকুর পাড়ের একটি গাছের ওড়না পেঁচানো অবস্থায় তাকে পাওয়া যায়।

এ বিষয়ে প্রতিবেশীরা জানায়, ছোট বেলা থেকেই শারমিন একটু জেদি প্রকৃতির মেয়ে। তাছাড়া প্রচন্ড রকমের দারিদ্রতার মধ্যে থাকার সে অনেকটা হতাশাগ্রস্ত ছিলো।

প্রতিবেদক- আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ সময় ১০:০৩ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৮, শনিবার
ডিএইচ