Home / চাঁদপুর / চাঁদপুরে স্কুল আঙিনায় ফ্রিল্যান্সাদের বৃক্ষরোপণ ও চারাগাছ বিতরণ
FAC-Tree-plane.

চাঁদপুরে স্কুল আঙিনায় ফ্রিল্যান্সাদের বৃক্ষরোপণ ও চারাগাছ বিতরণ

অনলাইনে উপার্জনকারী তরুণদের সংগঠন ফ্রিল্যান্সার অ্যাসোসিয়েশন অব চাঁদপুরের (এফএসি) উদ্যোগে বৃক্ষরোপণ ও স্কুল শিক্ষার্থীদের মাঝে চারাগাছ বিতরণ করা হয়েছে।

সবুজ হবে দেশ ” শ্লোগানে শনিবার (২৮ জুলাই) দুপুরে চাঁদপুর শহরের ১২৫ নং কেজি ও ৬ নং আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ কর্মসূচি পালন করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংগঠনের উপদেষ্টা ও দৈনিক চাঁদপুর খবরের প্রকাশক-সম্পাদক সোহেল রুশদী।

সংগঠনের সভাপতি জাহাদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা লায়ন মাহমুদ হাসান খান।

এসময় সংগঠনের সদস্যরা জানান, ফ্রিল্যান্সিং করে দেশ জাতি সমাজের জন্য কিছু করার জন্যে ফ্রিল্যান্সার অ্যাসোসিয়েশন কাজ করে যাচ্ছে। সে ধারাবাহিকতায় বৈশ্বিক জলবায়ুর বিরুপ প্রভাব থেকে দেশকে বাঁচাতে গাছ লাগানোর বিকল্প নেই।

তাই দেশকে বাসযোগ্য করার লক্ষ্যে ফ্রিল্যান্সার এসোসিয়েশন “সবুজ হবে দেশ ” শ্লোগানে নিয়ে বৃক্ষ রোপণ ও বিতরণ কর্মসূচি গ্রহণ করেছে। এসব কাজে অন্যকে উৎসাহিত করলে অন্যদেরকে উৎসাহিত করলে সবুজ হবে দেশ।

সংগঠনের যুগ্ম সম্পাদক মুহাম্মদ আল আমিনের পরিচালনায় উপস্থিত ছিলেন, ১২৫ নং কেজি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফাতেমা বেগম, ৬ নং আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আহাদুন নেছা, দু’বিদ্যালয়ের সহকারী শিক্ষক সীমা মজুমদার, ফরিদা বেগম, আকলিমা আক্তার, সাবিনা ইয়াসমিন, কামরুন নাহার, রুবিনা আক্তার, তানিয়া আক্তার প্রমুখ।

কর্মসূচি বাস্তবায়নে সহযোগিতায় ছিলেন, সংগঠনের সহ-সভাপতি দেলোয়ার হোসাইন, সহ-যুগ্ন সাধারণ সম্পাদক নকিব চৌধুরী, মহিলা বিষয়ক সম্পাদিকা সানজিদা নাসরি রুপাই, অর্থ সম্পাদক সোহেল নিজুম, শাওন খান, দফতর সম্পাদক জয়নাল আবেদিন, সিনথিয়া আক্তার, আনিকা তাহসিন প্রমুখ।

স্টাফ করেসপন্ডেন্ট

Leave a Reply