Home / চাঁদপুর / চাঁদপুরে সাঈদীর গায়েবানা জানাজা অনুষ্ঠিত
জানাজা

চাঁদপুরে সাঈদীর গায়েবানা জানাজা অনুষ্ঠিত

জামায়াতে ইসলামী চাঁদপুর শহর শাখার উদ্যোগে, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমীর বিশ্ব নন্দিত মোফাসসিরে কোরআন প্রিয় রাহবার আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী র: এর গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে।

১৬ আগস্ট বুধবার বিকেলে ৫:১৫ মিনিটে দিকে মাদরাসাতু ইশায়াতিল উলুম আলিম মাদ্রাসা গাছতলা ক্যাম্পাস মাঠে গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়।

চাঁদপুর শহর জামায়াতের আমীর এডভোকেট মো: শাহজাহান খান সঞ্চালনায় জানাজা পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য ও চাঁদপুর জেলা জামায়াতের আমীর অধ্যক্ষ মাও: আব্দুর রহিম পাটওয়ারী।

তিনি বলেন, আল্লামা মরহুম মাওলানা দেলওয়ার হোসাইন সাঈদীর অসমাপ্ত কাজগুলো বাস্তবায়নের জন্য দৃঢ়তার সঙ্গে অঙ্গীকার করতে হবে।

জানাজায় হাজারও মুসল্লিকে অংশগ্রহণ করতে দেখা গেছে।

উক্ত জানাজা পূর্ব সমাবেশে আরো বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের পক্ষে বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ সভাপতি মাহাবুবু আলম বাবলু, চাঁদপুর সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এডভোকেট মো: শাহজাহান মিয়া, ছাত্র শিবিরের শহর সভাপতি মোঃ মুজাহিদুল ইসলাম প্রমুখ।

জানাজার ইমামতি করেন বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা আব্দুর রহিম পাটওয়ারী। জানাজায় হাজার হাজার শোকার্ত কোরআন প্রেমিক তৌহিদী জনতা শরিক হন।

জানাজাপূর্ব সমাবেশে বক্তারা বলেন, আজীবন কোরআনের বাণী প্রচার ও প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করেছেন বিশ্ব নন্দিত মোফাসসিরে কোরআন আল্লামা দেলওয়ার হোসাইন সাঈদী র:। এই অপরাধে অন্ধকার কারা প্রকোষ্ঠে বন্দী ছিলেন দীর্ঘ একযুগের বেশি সময়। অসহনীয় জুলুম নির্যাতনে তিলে তিলে তাকে মৃত্যুর দিকে নিয়ে যায়। তাঁর মৃত্যুতে মুসলিম উম্মাহ দ্বীনের বড় এক সাধক ও ইসলামি স্কলারকে হারিয়েছে। শোককে শক্তিতে পরিণত করে তাঁর অসমাপ্ত কাজ বাস্তবায়ন করার জন্য অঙ্গীকার ব্যক্ত করেন উপস্থিত হাজারো তৌহিদী জনতা।

স্টাফ করেসপন্ডেট, ১৬ আগস্ট ২০২৩