Home / সারাদেশ / চাঁদপুরে সরকারি কলেজ শিক্ষক সমিতির স্মারকলিপি প্রদান
Degree-college-

চাঁদপুরে সরকারি কলেজ শিক্ষক সমিতির স্মারকলিপি প্রদান

চাঁদপুর জেলায় সরকার ঘোষিত সাতটি ডিগ্রী কলেজ সরকারিকরণের ঘোষণার পরিপ্রেক্ষিতে শিক্ষক-কর্মচারীদেরকে আত্মীয়করণের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর বরাবরে চাঁদপুর জেলা প্রশাসকের মাধ্যমে একটি স্মারকলিপি প্রদান করেন।

চাঁদপুর জেলা প্রশাসনের সকল কর্মকর্তা মতলব উত্তর-দক্ষিণ,শাহরাস্তি,ফরিদগঞ্জ ও কচুয়া এলাকার উপ-নির্বাচন পরিদর্শনে থাকায় আজ বুধবার ২০ অক্টোবর বেলা সাড়ে ১২ টায় জেলা প্রসাশন নাগরিক সেবা কেন্দ্রে স্মারকলিপিটি প্রদান করা হয়।

প্রসঙ্গত , ২০১৬ সালে সারাদেশে ৩০২ সরকারি কলেজকে সরকারিকরণের ঘোষণা দেয় সরকার। এরপর বিভিন্ন কাগজপত্র যাচাই-বাছাই প্রথম ধাপে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের নিয়ন্ত্রণাধীন আঞ্চলিক পরিচালকের নের্তৃত্বে নয়টি টিম গঠন করে কলেজের কার্যক্রমসহ সকল বিষয় পরিদর্শন করেন ।

দ্বিতীয় ধাপে কাগজপত্র যাচাই-বাছাই করার লক্ষ্যে তাদের চাহিদামত সকল শিক্ষা প্রতিষ্ঠানের কাগজপত্র উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরে প্রেরণ করা হয়। তৃতীয়ধাপে মূল কাগজ যাচাই-বাচাই করা হয়। চতূর্থ ধাপে মন্ত্রণালয়ের কর্মকর্তারা মূল কাগজপত্র যাচাই-বাচাই করা শুরু করে।

এর পর শিক্ষা অধিদপ্তর ৫ টি উপ-কমিটি গঠনের আদেশ জারি করে। এর পরও শিক্ষক-কর্মচারীদের চাকুরি আত্মীয়করণের কোনো লক্ষণ দেখছে না শিক্ষক-কর্ম চারীগণ । তাই এ স্মারকলিপির মাধ্যমে দ্রুততার সহিত সরকার ঘোষিত সকল শিক্ষক-কর্মচারীদের আত্মীয়করণ করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানিয়েছেন চাঁদপুরের ৭ সরকারি কলেজগুলোর শিক্ষক-কর্মচারীগণ।

কলেজগুলো হলো : মতলব সরকারি ডিগ্রী কলেজ, ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজ, হাইমচর সরকারি মহাবিদ্যালয়, হাজী সরকারি মডেল কলেজ, মতলব নেছা মহিলা সরকারি কলেজ,কচুয়া বঙ্গবন্ধু সরকারি কলেজ ও ছেঙ্গারচর সরকারি ডিগ্রি কলেজ ।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের ৭টি সরকারি ডিগ্রি কলেজ শিক্ষক সমিতির সভাপতি ও মতলব সরকারি ডিগ্রি কলেজের অধ্যাপক মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক দুলাল কিতৃনীযা , সাংগঠনিক সম্পাদক হাইমচর মহাবিদ্যালয়ের অধ্যাপক আক্তার হোসেন.কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের অধ্যাপক মাসুম বিল্লাহ,হাজীগঞ্জ সরকারি মডেল কলেজের অধ্যাপক মো.মিজানুর রহমান, হাইমচর সরকারি মহাবিদ্যালয়ের অধ্যাপক মো.মোজাম্মেল হোসেনসহ বিভিন্ন শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

আবদুল গনি , ২০ অক্টোবর ২০২০