Home / চাঁদপুর / চাঁদপুরে শোকসভা থেকে পিস্তলসহ আটক ব্যাবসায়ী জেল হাজতে
চাঁদপুরে শোকসভা থেকে পিস্তলসহ আটক ব্যাবসায়ী জেল হাজতে
প্রতীকী ছবি

চাঁদপুরে শোকসভা থেকে পিস্তলসহ আটক ব্যাবসায়ী জেল হাজতে

চাঁদপুর জেলা আওয়ামী লীগের শোকসভা থেকে পিস্তলসহ আটক আবুল কালাম আজাদ (৪৮) কে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। শুক্রবার (১৯ আগস্ট) তার বিরুদ্ধে চাঁদপুর মডেল থানায় মামলা দায়েরের পর তাকে বিকেলে আদালতে প্রেরন করলে আদালত জামিন নামঞ্জুর করে তাকে জেলহাজতে প্রেরণ করেন।

আজাদ শহরের মহিলা কলেজ রোডের বৈশাখী ভিলার মৃত খোরশেদ আলম মজুমদারের ছেলে। সে শহরের বানিজ্যিক এলাকা পুরাণবাজারের জনতা লবন মিলের স্বত্ত্বাধীকারী।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমিতে মেটাল ডিডেক্টর গেটের সাহায্যে ডিএসবি কর্মকর্তারা তার সাথে অস্ত্রের সন্ধান পায়। পরে মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) অনুপ চক্রবর্তী তাকে গ্রেফতার করে।

চাঁদপুর মডেল থানা পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, জাতীয় শোক দিবস উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামীলীগের মাসব্যাপি কর্মসূচির অংশ হিসেবে ১৮ আগস্ট বিকেল ৫টা থেকে সন্ধা ৭টা পর্যন্ত শিল্পকলা একাডেমিতে শোক সভার অনুষ্ঠান হয়।

সভায় প্রধান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি।

এদিকে শোক সভায় নিরাপত্তা দিতে প্রশাসন থেকে শিল্পকলা একাডেমির মূল গেইটের সামনে আর্চওয়ে গেইট স্থাপন করা হয়। এসময় দলীয় নেতাকর্মীদের সাথে আবুল কালাম আজাদও সভাস্থলে প্রবেশ করতে গেলে ওই মেশিনে সিগনাল দেয়। তৎক্ষনাত উপস্থিত ডিএসবি কর্মকর্তারা আজাদের দেহ তল্লাশী করে তার প্যান্টের পকেটে থাকা ইংল্যান্ডের তৈরি ৩২ বোরের গুলি ভর্তি পিস্তল ও ২০ রাউন্ড তাজা গুলি উদ্ধার করেন।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওয়ালি উল্যাহ অলি জানান, ‘আটক ব্যাক্তি পিস্তলের কোনো কাগজপত্র দেখাতে পারেননি। যাচাই বাচাই করে তার বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়। আদালত পরবর্তী আইনী ব্যবস্থা গ্রহণ করবেন। কি কারনে সে শোক সভায় পিস্তলসহ প্রবেশ করছিল তা, সে জানাতে পারেনি।’

এ সংক্রান্ত আগের প্রতিবেদন- চাঁদপুরে শোকসভা থেকে রিভলবারসহ ব্যবসায়ী আটক

চাঁদপুরে শোকসভা থেকে পিস্তলসহ আটক ব্যাবসায়ী জেল হাজতে

About The Author

প্রতিবেদক- আশিক বিন রহিম

Leave a Reply