Home / চাঁদপুর / চাঁদপুরে শীত-শৈত্য প্রবাহের জন্যে ৪০ হাজার কম্বল বরাদ্দ
blanket-..
ফাইল ছবি

চাঁদপুরে শীত-শৈত্য প্রবাহের জন্যে ৪০ হাজার কম্বল বরাদ্দ

চাঁদপুরে চলমান শীত ও আসন্ন শৈত্য প্রবাহ এর পূর্ব প্রস্তুতি হিসাবে চাঁদপুর জেলার ৮ উপজেলা ও ৭ পৌরসভায় ৪০ হাজার ৭শ কম্বল ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয় থেকে বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে জেলার ৮৯ টি ইউনিয়নে ৩৪ হাজার এবং ৭ট পৌরসভায় ৬ হাজার ৭শ কম্বল বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়াও আরও ৪৮ লাখ টাকা কম্বল ও শীতবস্ত্র বিতরণে লক্ষ্যে বরাদ্দ রয়েছে।

চাঁদপুর জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো.জাকির হোসেন ১৩ ডিসেম্বর রোববার দুপুরে এ তথ্য জানান ।

প্রাপ্ত তথ্য মতে , চাঁদপুর সদরের ১৪টি ইউনিয়নে ৫,৪০০ এবং পৌরসভায় ২,৫০০, ফরিদগঞ্জ উপজেলায় ১৫টি ইউনিয়নে ৫,৮০০ এবং পৌরসভায় ৬০০, হাজীগঞ্জের ১২টি ইউনিয়নে ৪,৩০০ এবং পৌরসভায় ১ হাজার ,কচুয়ার ১২টি ইউনিয়নে ৬,০০০ এবং পৌরসভায় ৫০০,মতলব উত্তরে ১৪টি ইউনিয়নে ৪,২০০ এবং ছেঙ্গারচর পৌরসভায় ৬০০,মতলব দক্ষিণে ৬টি ইউনিয়নে ২,৫০০ এবং মতলব পৌরসভায় ১ হাজার এবং শাহরাস্তি উপজেলার ১০টি ইউনিয়নে ৩,৩০০,শাহরাস্তি পৌরসভা ৫০০টি এবং হাইমচরের ৬টি ইউনিয়নে ২,৫০০টি কম্বল গরীব ও দু :স্থদের মাঝে এবং ষাটোর্ধব্যক্তি ও প্রতিবন্ধীদের অগ্রাধিকার ভিত্তিতে দিতে নির্দেশ দেয়া হয়েছে।

চাঁদপুর ৫ আসনের এমপি মহোদয়দ্বয়গণের পরামর্শ বা নির্দেশমত উপজেলা নির্বাহী অফিসার ও পৌর মেয়রগণ গরীবদের মাঝে এ কম্বল বিতরণ করবেন।

চাঁদপুর জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো.জাকির হোসেন বলেন ,‘আমরা ইতিমধ্যেই বরাদ্দ পেয়েছি কিন্তু এখনো ত্রাণভান্ডারে এসে পৌঁছায়নি। তবে বন্টননামা অনুসারে সংশ্লিষ্ট পৌরসভা ও উপজেলায় বরাদ্দ পৌঁছবে। চাঁদপুর ৫ আসনের এমপি মহোদয়দ্বয়গণের পরামর্শ বা নির্দেশমত বা অবহিত করে এবং নির্দেশিকা অনুযায়ী বিতরণ করার কথা বলা হয়েছে।’

আবদুল গনি , ১৩ ডিসেম্বর ২০২০