Home / চাঁদপুর / চাঁদপুরে লকডাউনে মাছ-তরকারির বাজার বসবে খোলা মাঠে
চাঁদপুরে লকডাউনে

চাঁদপুরে লকডাউনে মাছ-তরকারির বাজার বসবে খোলা মাঠে

সারা দেশের ন্যায় চাঁদপুরেও করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করেছে। এর থেকে উত্তরণে সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে কঠোর হচ্ছে চাঁদপুরের প্রশাসন।লকডাউন চলাকালে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে আগামী ৭দিন সকল কাচা বাজার, মাছ বাজার উন্মুক্ত স্থানে খোলা মাঠে সম্প্রসারণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

১৩ এপ্রিল মঙ্গলবার সকালে চাঁদপুর সার্কিট হাউস মিলনায়তনে স্থানীয় ব্যবসায়ী, হোটেল-রেস্তরা, মালিক সমিতি, শ্রমিক ইউনিয়নের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় একথা জানান জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। তিনি বলেন, লকডাউন বাস্তবায়নে আগামী ৭দিন জেলা এবং উপজেলা সহরের সকল কাচা বাজার, মাছ বাজার উন্মুক্ত স্থানে খোলা মাঠে সম্প্রসারণ করতে হবে। যারা খোলা মাঠে দোকান নিবে না, তাদের দোকান বন্ধ থাকবে। এ ক্ষেত্রে বাজার সমিতিকে দায়িত্ব নিতে হবে। কেউ যদি এ সিদ্ধান্ত না মানে তবে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুক ব্যবস্থা গ্রহণ করা হবে।

শহরের পাল বাজারের তরকারি ও মাছের দোকান বসবে পাশ্ববর্তি পৌর ঈদগাহ মাঠে, বিপনীভাগের তরকারি ও মাছের দোকান বসবে পাশ্ববর্তী সরকারি কলেজ মাঠে, ওয়ারল্যাছ বাজারের তরকারি ও মাছের দোকান বসবে পাশ্ববর্তী রাস্তার দুই পাশে, আর বাবুরহাট বাজারের তরকারি ও মাছের দোকান বসবে পাশ্ববর্তী বাবুরহাট কলেজ মাঠে। প্রতিটি দোকান ৩ফুট দূরত্বে বসবে। এই নিয়ম সকলকেই মানতে হবে।

সভায় বিভিন্ন মালিক সমিতিে প্রতিনিধিদের উদ্দেশ্য করে বলেন, ১সপ্তাহের এই লকডাউনে হোটেল-রেস্তোরা গুলোর যে সময় বেঁধে দেয়া হয়েছে তা মেনে চলতে হবে। কেউ হোটেলে বসে খেতে পারবে না। খাবার কেবলমাত্র খাবার পার্সেল বিক্রি করতে পারবেন। লকডাউন চলাকালীন সময়ে জরুরী সেবা এবং পণ্যবাহী পরিবহন ব্যতিত অন্য কোন গণপরিবহন রাস্তায় বের হতে পারবে না। যদি বের হয় তাহলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ব্যবসায়ীদের দেশের শান্তি শৃঙ্খলার কথা চিন্তা করতে হবে। সবাইকে সাবধান এবং নিয়মের মধ্যে থাকতে হবে।

প্রতিবেদক:আশিক বিন রহিম,১৩ এপ্রিল ২০২১