Home / চাঁদপুর / চাঁদপুরে যুদ্ধ জাহাজ ‘বানৌজা অতন্দ্র’ দেখতে দর্শনার্থীদের ভিড়
যুদ্ধ জাহাজ

চাঁদপুরে যুদ্ধ জাহাজ ‘বানৌজা অতন্দ্র’ দেখতে দর্শনার্থীদের ভিড়

চাঁদপুরে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ ‘বানৌজা অতন্দ্র’ দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে আজ মঙ্গলবার (২১ নভেম্বর) বর্ণিল সাজে সাজানো হয় জাহাজটিকে। এরপর বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) চাঁদপুর ঘাঁটে জাহাজটিকে রাখার ব্যবস্থা করে।

আজ দুপুর ২টা থেকে সন্ধ্যা পর্যন্ত জাহাজটি সবার জন্য উন্মুক্ত রাখা হয়। জাহাজটিকে দেখতে বিভিন্ন এলাকা থেকে দর্শনার্থীরা এসে সেখানে ভীড় জমান।

এ সময় দর্শনার্থীরা এনটিভি অনলাইনকে জানান, যুদ্ধ জাহাজটি দেখে তারা নতুন অনেক কিছু জেনেছেন। এ ধরনের প্রদর্শনী অব্যাহত থাকলে তাদের পরবর্তী প্রজন্মও অনেক কিছু জানতে পারবে এবং সশস্ত্র বাহিনীতে যোগদান করতে আগ্রহী হবে।

এর আগে খুলনা অঞ্চলের আঞ্চলিক কমান্ডার মুক্তিযুদ্ধে শহীদ বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ও শহীদ বীর বিক্রম মহিবুল্লাহর মাজারে ‘গার্ড অব অনার’ ও পুস্পস্তবক অর্পণ করেন।

নৌ-বাহিনী থেকে জানানো হয়, যথাযথ মর্যাদায় ঢাকা, চট্টগ্রাম ও খুলনা নৌ অঞ্চলে সশস্ত্র বাহিনী দিবস-২০২৩ উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে মুক্তিযুদ্ধে আত্মদানকারী বীর শহীদদের আত্মার মাগফেরাত, দেশের সুখ ও সমৃদ্ধি, সশস্ত্র বাহিনীর উন্নতি ও অগ্রগতি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

এ ছাড়া নৌবাহিনীর সব জাহাজ ও ঘাঁটিগুলোতে মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর অবদানের উপর নির্মিত বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। এছাড়াও নৌবাহিনী স্কুল ও কলেজগুলোতে কবিতা আবৃত্তি, কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিবেদক: শরীফুল ইসলাম, ২১ নভেম্বর ২০২৩