Home / চাঁদপুর / চাঁদপুরে মুখোশ পরে মোটর সাইকেলযোগে ছিনতাই
চাঁদপুরে মুখোশ পরে মোটর সাইকেলযোগে ছিনতাই
প্রতীকী ছবি

চাঁদপুরে মুখোশ পরে মোটর সাইকেলযোগে ছিনতাই

চাঁদপুর শহরে বিভিন্ন পাড়া মহল্লায় ভোরে মোটর সাইকেলযোগে অভিনব কায়দায় ছিনতাইয়ের ঘটনার খবর পাওয়া গেছে। একটি চক্র সকালবেলায় রাস্তায় বের হওয়া নারীদেরকে গলায় ছুরি ঠেকিয়ে স্বর্ণালংকারসহ নগদ টাকা ছিনিয়ে নিচ্ছে।

গত বেশ কয়েক মাস ধরে এই চক্রটি তাদের ছিনতাই কাজ চালিয়ে গেলেও এ ব্যাপারে কোনো কার্যকর ভূমিকা নিতে দেখা যায়নি। সর্বশেষ গত রোববার সকালে শহরের পুরাণ আদালতপাড়া কদমতলা মোড়ে হাসিবা বেগম নামের এক নারীর গরায় ছুরি ঠেকিয়ে স্বর্ণের চেইন, আংটি ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। হাসিবা বেগম ওই এলাকার জাহানারা মঞ্জিলের আবুল মোল্লার শালিকা।

এই ঘটনার পরে স্থানীয় এলাকাবাসী ভোর সকালে বাড়ি থেকে বেড় হতে ভয় পাচ্ছে বলে জানা যায়।

চাঁদপুর জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার, সাধারণ সম্পাদক অ্যাড বদিউজ্জামান কিরণ ও চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের মহাসচিব হারুন আল রশিদসহ ওই এলাকার বেশ কয়েকজন বাসিন্দা চাঁদপুর টাইমস প্রতিবেদককে জানায়, গত কয়েক মাস ধরে এই এলাকাতে একটি চক্র মোটর সাইকেলযোগে ভোর সকালে মুখে কাপড় বেঁধে নারীদের গলায় ছুরি ধরে ছিনতাই শুরু করেছে। চক্রটি এলাকার কদমতলা স্কুল, নির্মাণাধীন পৌর অডিটোরিয়াম ও নতুন বাজার পুলিশ ফাঁড়ির পেছনে পালপাড়া মোড়সহ বেশ কিছু স্থানে আগে থেকেই ওঁৎ পেতে বসে থাকে। এসময় কোনো নারীকে একা পেলে হঠাৎ গলায় ছুরি ধরে যা আছে দিয়ে দিতে বলে। কেউ যদি স্বর্ণালংকার দিতে অপরাগতা প্রকাশ করে তখন তারা ছুরি দিয়ে তাদের জখম করে পালিয়ে যায়।

তারা আরো জানায়, গত সপ্তাহে ওই এলাকায় বীর মুক্তিযোদ্ধা বাসুদেব মজুমদারের স্ত্রী স্কুল শিক্ষিকা লীলা মজুমদারের গলায় ছুরি ধরে স্বর্ণের চেইন ও হাতের আংটি ছিনিয়ে নেয়া হয়েছে। এছাড়া একই এলাকার নতুন বাজার পুলিশ ফাঁড়ির পেছনে কয়েকদিন আগে স্থানীয় এক নারীর কাছ থেকে একই কায়দায় স্বর্ণালংকার নিয়ে যাওয়া হয়।

এদিকে একই অভিযোগ করে বেশ কয়েকজন বলেছেন, চক্রটি শহরের গুয়াখোলা, কোড়ালিয়া, প্রফেসরপাড়াসহ বেশ কিছু এলাকায় ছিনতাই করে যাচ্ছে।

চাঁদপুরে মুখোশ পরে মোটর সাইকেলযোগে ছিনতাই

About The Author

আশিক বিন রহিম

||আপডেট: ১০:১২  অপরাহ্ন, ১১ এপ্রিল ২০১৬, সোমবার

চাঁদপুর টাইমস /এমআরআর

Leave a Reply