Home / উপজেলা সংবাদ / চাঁদপুরে মাত্র সাড়ে ৪ হাজার টাকার জন্য তালাবদ্ধ শিশু
চাঁদপুরে মাত্র সাড়ে ৪ হাজার টাকার জন্য তালাবদ্ধ শিশু

চাঁদপুরে মাত্র সাড়ে ৪ হাজার টাকার জন্য তালাবদ্ধ শিশু

আশিক বিন রহিম:
মাত্র ৪ হাজার ৬ শ’ টাকা ভাড়ার জন্য চাঁদপুর শহরের আশিকাটি এলাকায় দু’ অবুঝ শিশুকে পুরো এক দিন একটি কক্ষে তালাবদ্ধ করে আটক করে রাখার অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগ পেয়ে চাঁদপুর গোয়েন্দা পুলিশ মঙ্গলবার দুপুরে শিশু দু’ টিকে উদ্ধার করে এবং বাড়ির মালিক মোস্তফা তালুকদারসহ তিন জনকে গ্রেফতার করে।

জানা যায়, ওই এলাকা মোস্তফা তালুকদারের বাড়িতে রীনা বেগম নামের এক মহিলা তার দুই সন্তান ও স্বামীসহ দেড় বছর ধরে ভাড়া থাকে। রীনার স্বামী রাজ মিস্ত্রির কাজ করে। তাদের দুই সন্তানের মধ্যে বড় ছেলে নাম রিমন (১০), আর ছোট সন্তান রিমি (৮) স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণিতে পড়ে। অভাব-অনটনের কারণে বড় সন্তান লেখাপড়া করতে পারে নি। সে তার বাবার সাথে মাঝে মধ্যে রাজমেস্ত্রীর জুগালী (সহযোগী) হিসেবে কাজ করে।

এ অবস্থায় দু’ মাসের বাড়ি ভাড়া বাবদ মাসিক ২ হাজার ৩ শ’ করে ৪ হাজার ৬শ’ টাকা বকেয়া পড়ে যায়। এ নিয়ে বাড়ির মালিক তাদের বেশ কয়েকবার ভৎসনাও করে।

(২৪ আগস্ট) সোমবার দুপুরে রীনা আক্তার বাচ্চাদের রেখে শহরের ওয়াপদা গেইট এলাকায় অবস্থিত বড় ভাই মিজানের বাসায় বেড়াতে যায়। রীনা বাড়ি থেকে যাবার পরপরই বাড়ির মালিকের লোকজন রীনার বাচ্চাদের ঘরে আটকে বাইরে থেকে তালা মেরে দেয়। রাতে সে আর বাড়িতে ফেরত যায় নি। তার স্বামীও রাতে বাড়ি ফেরেনি।

মঙ্গলবার সকালে রীনা আক্তার বাড়িতে গিয়ে সন্তানদের তালাবদ্ধ দেখতে পেয়ে সে তার ভাইকে বিষয়টি জানালে তার ভাই গোয়েন্দা পুলিশকে বিষয়টি অবহিত করে। পরে চাঁদপুর গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) সিরাজুল ইসলাম সঙ্গিয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে তালা ভেঙ্গে বাচ্চা দু’ টিকে উদ্ধার করে তার মায়ের কাছে দেয় এবং বাড়ির মালিকসহ তিন জনকে গ্রেফতার করে। বাড়ির মালিকের সহযোগী হিসেবে বাসচালক সবুজ এবং মনির বেপারী নামের দু’জনকেও আটক করে।

চাঁদপু্র টাইমস- প্রতিনিধি/ডিএইচ/2015।