Home / চাঁদপুর / চাঁদপুরে মহিলা আওয়ামী লীগের আলোচনাসভা
চাঁদপুরে মহিলা আওয়ামী লীগের আলোচনাসভা

চাঁদপুরে মহিলা আওয়ামী লীগের আলোচনাসভা

আশিক বিন রহিম | আপডেট: ১০:৪২ অপরাহ্ণ, ২১ আগস্ট ২০১৫, শুক্রবার

চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগ ও যুব মহিলা লীগের যৌথ আয়োজনে জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনাসভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেলে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা ও মিলাদে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি।

তিনি বলেন, ১৫ আগস্ট ও ২১ আগস্ট একই সূত্রে গাঁথা। আগস্ট মাস ষড়যন্ত্রের মাস। এই মাসটিকে ষড়যন্ত্রকারীরা বেছে নিয়েছে। আর তাই ১৫ আগস্ট জাতিরজনক বঙ্গবন্ধুসহ তার পুরো পরিবারকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। সেদিন ভাগ্যক্রমে জননেত্রী শেখ হাসিনা বেঁচে যায়। আর ষড়যন্ত্রকারীরা পুনরায় আবারো ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়ে তাকে হত্যা চেষ্টা করে। আমরা তাদের রুহের মাগফেরাত কামনা করছি।

তিনি আরো বলেন, ১৫ আগস্ট ও ২১ আগস্টকে স্মরণ করে মহিলা আওয়ামী লীগ ও যুব মহিলা লীগের আলোচনা ও দোয়ার আয়োজন করায় আপনাদের ধন্যবাদ জানাই। নারীরা আজ পুরুষের চেয়ে কোনো অংশে পিছিয়ে নেই। আওয়ামী লীগ সরকার আজ নারীদের যোগ্য সম্মান দিচ্ছে। ৫৪জন মহিলা আজ সংসদ সদস্য। শুধু তাই নয় দেশ বিদেশের বিভিন্ন উচ্চপর্যায়ে নারীরা নেতৃত্ব দিচ্ছেন। শেখ হাসিনা ক্ষমতায় থাকলে নারীদের অধিকার নিশ্চিত হয়। তাই আজকের শোককে শক্তিতে পরিণত করে আগামি দিনে জননেন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য আপনাদের ভূমিকা বেশি প্রয়োজন।

জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য সচিব অধ্যাপক মাসুদা নুর খানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটোয়ারী দুলাল।

অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, কৃষকলীগ নেতা শাহজাহান চোকদার, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক এমএ হাসান লিটন, যুব মহিলালীগের সভাপতি ফরিদা ইলিয়াছ, মহিলালীগ সদস্য ও পৌর কাউন্সিল আয়শা রহমান, খোদেজা রহমান, যুব মহিলালীগ সদস্য ও পৌর কাউন্সিল শাহনাজ আলমগীর।

আলোচনা শেষে ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুসহ নিহত সকল শহীদ ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মহিলা লীগ সদস্য আয়েশা রহমান লিলি। এর আগে আলোচনার শুরুতেই শহীদদের স্মরণে ১মিনিট দাঁরিয়ে নীরবতা পালন করা হয়।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫