Home / চাঁদপুর / চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালে স্বাস্থ্য বিষয়ক সেমিনার
Ghowtom-Mistre

চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালে স্বাস্থ্য বিষয়ক সেমিনার

‘কেবল সুগারের মাত্রা নিয়ন্ত্রণ হৃদয়ের সুরক্ষার জন্যে যথেষ্ট নয়। ডায়াবেটিসের সর্বোত্তম হৃদয়ের সুরক্ষা কিভাবে সম্ভব’ এই আলোচ্য বিষয়ের উপর স্বাস্থ্য বিষয়ক সেমিনার সম্পন্ন হয়।

শনিবার (৮ সেপ্টেম্বর) সকাল ৯টায় চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালে স্বাস্থ্য বিষয়ক সেমিনারে আলোচক ছিলেন ভারতের ত্রিপুরা মেডিকেল কলেজের হ্দৃরোগ ও ডায়াবেটিক বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ গৌতম মিস্ত্রি।

চাঁদপুর ডায়াবেটিক হাসপাতাল থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অধ্যাপক ডাঃ গৌতম মিস্ত্রি প্রায় ঘণ্টাব্যাপি ডায়াবেটিক হাসপাতালের আগত রোগী ও সুধীজনের উপস্থিতিতে মাল্টিমিডিয়ার মাধ্যমে আলোচ্য বিষয়ের উপর আলোকপাত করেন। আলোচনার পর দর্শক সারিতে উপস্থিত ও সুধীজন বিভিন্ন প্রশ্ন করেন এবং অধ্যাপক ডাঃ গৌতম মিস্ত্রি প্রশ্নগুলোর উত্তর দেন।

সেমিনারের আলোচক ডাঃ গৌতম মিস্ত্রির সাথে সফরসঙ্গীরা হলেন সাবেক পার্লামেন্টারিয়ান ও আগরতলা সরকারি মেডিকেল কলেজের সার্জারী বিভাগের প্রধান, অধ্যাপক ডাঃ অনুপ কুমার সাহা, ত্রিপুরা হাইকোর্টের অ্যাডঃ প্রণবাশীষ মজুমদার ও ড. উত্তম সাহা।

সেমিনারের শুরুতে চাঁদপুর ডায়াবেটিক সমিতির যুগ্ম সম্পাদক আলহাজ্ব মোশতাক হায়দার চৌধুরী আগত অতিথিদের পরিচয় করিয়ে দেন।

সমিতির পরিচালনা পর্ষদ সদস্য সুভাষ চন্দ্র রায়, আলহাজ্ব আবুল কালাম পাটওয়ারী, ডাঃ বিশ্বনাথ পোদ্দার, আজীবন সদস্য অধ্যাপক মনোহর আলী, মির্জা জাকির, প্রকৌঃ দেলোয়ার হোসেন, ডাঃ এএসএম মোস্তাফিজুর রহমান, রোটাঃ মোঃ জামাল হোসেন, খোরশেদ আলম পাটওয়ারী কাঞ্চন, লায়ন কাজী মাহাবুবুল হকসহ হাসপাতালের কর্মকর্তা-কর্মচারী ও আগত রোগীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রেস বিজ্ঞপ্তি