Home / চাঁদপুর / চাঁদপুরে ভোক্তা অধিকার দিবস পালিত
bokta dibosh

চাঁদপুরে ভোক্তা অধিকার দিবস পালিত

নানা আয়োজনের মধ্যে দিয়ে চাঁদপুরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার(১৫ মার্চ) সকাল ১১ টায় “নিরাপদ মানসম্মত পণ্য” প্রতিপাদ্যেকে সামনে রেখে আলোচনা সভা,র‌্যালি ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান বলেছেন,জেলার উন্নয়নে আরো বেশি পরিমানে কর্মমুখী মানুষ প্রয়োজন।তাছাড়া সব রকমের দুর্ণীতি ও অপকর্ম থেকে বেরিয়ে আসার লক্ষ্যে সবাইকে কাজ করতে হবে।যারা দুর্ণীতির মত কার্যক্রম করছে এবার তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হচ্ছে।

তিনি বলেন,কিছু মানুষের জন্য অনেক চেষ্টা করেও জেলায় ভিক্ষাবৃত্তী দূর করতে পারছি না।তারা নানা রকম ছল-চাতুরী ব্যবহার করে নিজেদের জিবন অতিবাহিত করতে চায়।তাদেরকে যদি ভোক্তা অধিকার সম্পর্কে প্রশিক্ষণের ব্যবস্থা করা যায়।তাহলে তারা নিজের অধিকার আদায়ে অন্তত সচেতন হতো।সেই সাথে দুর্ণীতি বন্ধে ভোক্তা অধিকার রক্ষায় বিভিন্ন তথ্য দিয়ে টাকা-পয়সা রোজকার করতে পারতো।আমি এই দিবসের সফলতা কামনা করছি।

অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোহাম্মদ শওকত ওসমানের সভাপতিত্বে এবং জেলা ক্যাব সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোশাররফ হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন,জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ উজ্জ্বল হোসাইন,জেলা বেকারি মালিক সমিতির সভাপতি এস এম জয়নাল আবেদীন, জেলা ক্যাব সভাপতি জিবন কানাই চক্রবর্ত্তী, জেলা জুয়েলার্স সমিতির সভাপতি মোঃ মোস্তফা প্রমুখ।
পরে দিবসটি উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেওয়া বিজয়ী শিক্ষার্থীদের মাঝে জেলা প্রশাসক সম্মাননা স্মারক তুলে দেন।এর আগে সকালে চাঁদপুর সার্কিট হাউজ প্রাঙ্গন থেকে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোহাম্মদ শওকত ওসমানের নেতৃত্বে র‌্যালী বের হয়।এতে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও স্কুল শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রতিবেদক:আনোয়ারুল হক
১৫ মার্চ,২০১৯